বগুড়ায় রহিম মিঞার রংবাজী

মিরাজুল ইসলাম মিরাজুল ইসলাম

জেলা প্রতিনিধি, বগুড়া

প্রকাশিত: ৭:১৮ অপরাহ্ণ, জুলাই ২০, ২০২০

বগুড়া সদরের শিকারপুর এলাকার আব্দুর রহিম নামের একব্যক্তির বিরুদ্ধে রংবাজী কর্মকান্ডের অভিযোগ উঠেছে। তিনি প্রাইমারী ট্রেনিং ইনস্টিটিউট (পিটিআই) সোনাতলায় নন-গেজেটেড প্রশিক্ষক।

জানা গেছে, সোমবার গভীর রাতে আব্দুর রহিম ও তার সহযোগীরা মিলে প্রতিবেশী মামুনুর রশীদের পৈত্তিক সম্পত্তির লিচু বাগানের ১০০টি গাছ কেটে ফেলে গেছে। তার প্রতিবেশী মুনসুর আলীর বাড়ি থেকে বের হওয়ার দরজা ঘেঁষে বাঁশের বেড়া দিয়ে গৃহবন্দি করে রেখেছে। রাতের আঁধারে পেট্রোল দিয়ে বসার মাচাং পুড়িয়ে দেয়ার চেষ্টা করে।

অভিযুক্ত আব্দুর রহিম জানান, একটা ভুল আরেকটা ভুলের সৃষ্টি করে। আমাদের জমিতে যাওয়ার রাস্তায় খড়ি রেখে যাতায়াতের পথ বাধাগ্রস্ত করে। এজন্য আমি  মুনসুরের বাড়িতে বাঁশের বেড়া দিয়েছি। এবং  লয়া মিয়া মেম্বার বেড়া দিতে অনুমতি দেয়।

বাগানের মালিক মামুনুর রশীদ জানান, মঙ্গলবার সকালে মায়ের কান্না শুনে আমার ঘুম ভাঙে। তখন জানতে পারি কে বা কাহারা রাতের আঁধারে আমার লিচু বাগানের ১০০টি লিচু গাছ কেটে ফেলে রেখে যায়।

এবিষয়ে মুনসুর আলী জানান, আমি ফজরের নামাজ আদায় করার জন্য মসজিদে যাবার উদ্দেশ্য বের হয়ে দরজা খুলি, কিন্ত খোলার পরই দেখি বাঁশের বেড়া। আমার পরিবার গৃহবন্দী।  আমার ছেলেরা বাড়িতে থাকে না আমি বৃদ্ধলোক কিছু বলতেও পারি না। বলতে গেলে বিভিন্নভাবে হুমকি ধামকি দেয়।

এবিষয়ে স্থানীয় ইউপি সদস্য লয়া মিয়া মোবাইল ফোনে জানান, যে যার জায়গায় বেড়া দিয়েছে। কিন্ত সরেজমিনে বিষয়টি কি হয়েছে তা জানি না।

উল্লেখ্য তিনি গত কয়েকমাস আগে প্রতিবেশীকে ফাঁসানোর জন্য নিজেই বঙ্গবন্ধুর পূতিকৃর্ত্তি ভেঙে মামলার নাটক সাজিয়েছিল।

এবিষয়ে বগুড়া সদর থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে।