বগুড়ায় জাতীয় সংগীতের অবমাননা করে টিকটক ভিডিও তৈরি, আটক-৫

প্রকাশিত: ৩:২৫ অপরাহ্ণ, আগস্ট ২৪, ২০২১

বগুড়া জেলা প্রতিনিধি: জাতীয় সংগীতের অবমাননা করে টিকটক ভিডিও তৈরি করার অভিযাগে বগুড়া সদর থানা পুলিশের অভিযানে ৫ জন আটক হয়েছে। সোমবার রাতভর অভিযান চালিয়ে তাদের আটক করেছে পুলিশ। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বাংলাদেশ পুলিশের এআই‌জি (মি‌ডিয়া অ্যান্ড পাব‌লিক রি‌লেশন্স) মো. সোহেল রানা বিষয়টি নিশ্চিত করেছেন।
আটকরা হলেন, বগুড়া সদরের ঠনঠনিয়া দক্ষিণ পাড়ার আমিনুল ইসলামের ছেলে ও সারিয়াকান্দি ডিগ্রী কলেজের হিসাববিজ্ঞান ২য় বর্ষের ছাত্র মোঃ নুরে আলিফ (২২), নাটোর জেলার সিংড়া চৌগ্রাম এলাকার আব্দুর রহিমের ছেলে ও এইচএসসি পরীক্ষার্থী আলভি ওরফে সুজন (২১), একই উপজেলার সিংড়া ভাদুরী পাড়ার আবুল কালাম আজাদের ছেলে ও এইচএসসি পরীক্ষার্থী মোঃ রাফি ওরফে আরিফ আলী (২০), বগুড়া সদরের তিনমাথা এলাকার আব্দুল মালেকের ছেলে ও টিএমএসএস ইঞ্জিনিয়ারিং কলেজের টেক্সটাইল বিভাগের ৩য় সেমিস্টারের ছাত্র মোঃ মিসকাত (১৯) ও একই এলাকার বাদশা শেখের ছেলে ও শহরের আদর্শ স্কুলের দশম শ্রেণির ছাত্র মোঃ অন্তর (১৭)। আটকরা বগুড়া শহরের মালতীনগর স্টাফ কোয়ার্টার সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণের শহীদ মিনারে জুতা পায়ে ভিডিওটি ধারণ করে। টিকটকের সেই ভিডিওতে দেখা যায় ৬ জন মিলে হিন্দি ‘দিলকো কারার আয়া’ গানে শহীদ মিনারে জুতা পায়ে উঠে জাতীয় সংগীতের ভঙ্গিতে গাইছে। ভিডিওতে ক্যাপসন দিয়েছিল স্কুল খোলার পর শিক্ষার্থীরা কি জাতীয় সঙ্গীত গাইবে এমনটা।
পুলিশের প্রেস বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, কয়েকজন যুবক বগুড়া জেলার সরকারি কোনো একটি প্রাথমিক বিদ্যালয়ে স্থাপিত শহীদ মিনারের সামনে দাঁড়িয়ে বাংলাদেশের জাতীয় সংগীতকে বিকৃত ও ব্যঙ্গ করে একটি ভিডিও পরিবেশন করছে। এই পোস্টটি বাংলাদেশ পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইংয়ের দৃষ্টিতে আসে। তারা ভিডিওটি বগুড়া সদর থানার ওসি মো. সে‌লিম রেজাকে পাঠিয়ে সংশ্লিষ্ট যুবকদের খুঁজে বের করে দ্রুত আইনের আওতায় আনার জন্য নির্দেশ দেন।
নির্দেশনা পেয়ে বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সেলিম রেজা ও এসআই জা‌কির আল আহসানের নেতৃ‌ত্বে পু‌লি‌শের এক‌টি টিম কাজ শুরু করে। সংশ্লিষ্টদের শনাক্ত করে সোমবার রা‌তভর অ‌ভিযান চা‌লি‌য়ে জেলার বিভিন্ন স্থান থেকে পাঁঁচজনকে আটক করেন।
বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা জানান, বাংলাদেশ পুলিশ বিভাগের হেড কোয়ার্টারের নির্দেশ অনুযায়ী সদর থানার এসআই জাকির ও সঙ্গীয় ফোর্সসহ সারারাত অভিযান পরিচালনা করে। এ সময় পাঁচজনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।