তিতুমীর কলেজে সুবর্ণ জয়ন্তীর রেজিস্ট্রেশন শুরু

প্রকাশিত: ৪:৪৪ অপরাহ্ণ, অক্টোবর ১, ২০১৯

পারভেজ দেওয়ান, তিতুমীর কলেজ প্রতিনিধি: রাজধানীর সরকারি তিতুমীর কলেজে চার মাসব্যাপী উদযাপিত সুবর্ণ জয়ন্তীর রেজিস্ট্রেশন চলছে। রেজিস্ট্রেশনের জন্য কলেজের মূল ফটকের সামনে বসানো হয়েছে বুথ। ১৫ নভেম্বর পর্যন্ত চলবে এ রেজিস্ট্রেশন।

প্রতিষ্ঠার ৫০ বছর পূর্ণ করেছে সরকারি তিতুমীর কলেজ। দেশের অন্যতম প্রাচীন এ শিক্ষাপ্রতিষ্ঠানের সুবর্ণজয়ন্তী দীর্ঘ চার মাসব্যাপী জমকালো উৎসব অনুষ্ঠানের মধ্য দিয়ে উদযাপন করা হবে। একই সঙ্গে উদযাপন করা হবে স্বাধীন বাংলাদেশের ৫০ বছর এবং বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ।

চলতি বছরের ডিসেম্বর থেকে শুরু করে ২০২০ মার্চ পর্যন্ত অর্থাৎ চার মাসব্যাপী বিভিন্ন অনুষ্ঠানমালার মধ্য সুবর্ণজয়ন্তী উদযাপন হবে।

এ উপলক্ষে (www.titumir.org) নামক একটি ওয়েবসাইট তৈরি করা হয়েছে। যেখানে তিতুমীর কলেজের সাবেক শিক্ষার্থীরা নাম রেজিস্ট্রেশন করতে পারবেন। এছাড়া তিতুমীর কলেজেও বর্তমান, সাবেক সকলেই রেজিস্ট্রেশন করতে পারবেন।

উল্লেখ্য, রাজধানীর ঢাকায় অবস্থিত সরকারি তিতুমীর কলেজ। কলেজটি ১৯৬৮ সালে প্রতিষ্ঠিত হয়। সে সময়ে কলেজটি জিন্নাহ কলেজ নামে পরিচিত ছিল। ১৯৭১ সালে বাংলাদেশ স্বাধীন হয়ার পর কলেজটির নাম পরিবর্তন করে তিতুমীর কলেজ রাখা হয়। বর্তমানে এটি ঢাবির অধিভুক্ত কলেজ।