ছাত্র অধিকার পরিষদ নেতা আকরাম গ্রেফতার

প্রকাশিত: ৩:২০ অপরাহ্ণ, এপ্রিল ২৯, ২০২১

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আকরাম হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) যুগ্ম কমিশনার মাহবুব আলম টাইমস বিডিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘রাজধানীর শাহবাগ থানায় দায়ের হওয়া একটি মামলায় গত রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে।’

আকরাম ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।

ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক আবু হানিফ বলেন, ‘রাত ১টার দিকে এয়ারপোর্টের দুই নম্বর টার্মিনাল থেকে সাদা পোশাকের আইন-শৃঙ্খলা বাহিনী আকরামকে তুলে নিয়ে যায়। দীর্ঘ সময় পার হলেও তাকে গ্রেপ্তার না দেখানোর ফলে আমরা আশঙ্কা করছি তাকে গুমের চেষ্টা করা হচ্ছে। আমরা আকরামকে তার পরিবারের কাছে ফেরত দেওয়ার দাবি জানাচ্ছি।’

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক মো. রাশেদ খাঁন এক বিবৃতিতে এ ঘটনার নিন্দা জানিয়েছেন। বিবৃতিতে বলা হয়, ভোররাত আনুমানিক রাত ১টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আকরাম হোসেনকে সাত থেকে আট জন তুলে নিয়ে যায়। ফ্লাইট বাতিল হওয়ার খবর শুনে আকরাম তার দুলাভাইকে বিমানবন্দর থেকে আনতে গিয়েছিলেন।

এয়ারপোর্টের দুই নম্বর টার্মিনালের পাঁচ নম্বর গেটে ট্রলি হাতে হাঁটার সময় দুজন লোক এসে আকরামের পরিচয় জানতে চায়। মুহূর্তের মধ্যে আরও সাত থেকে আট জন এসে কথা আছে বলে পাশে ডেকে আকরামকে গাড়িতে তুলে নিয়ে যায়। আমরা তাকে সুস্থ-স্বাভাবিক অবস্থায় ফেরত চাই বলা হয় বিবৃতিতে।

এতে আরও বলা হয়, গত ২৫ মার্চ থেকে এখন পর্যন্ত বিভিন্ন মামলায় বাংলাদেশ ছাত্র, যুব ও শ্রমিক অধিকার পরিষদের বিভিন্ন ইউনিটের ৫৩ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

ভিন্নমতের প্রতি শ্রদ্ধাশীল, নির্বিচারে গ্রেপ্তার বন্ধ এবং আটক সবাইকে মুক্তি দিতে সরকারের প্রতি আহ্বান জানানো হয় বিবৃতিতে।