হাবিব ওয়াহিদের ব্যতিক্রমী সৃষ্টি

প্রকাশিত: ১০:০৫ অপরাহ্ণ, জুলাই ২৯, ২০২১

সংগীত জগতে এক ব্যতিক্রমী উদ্ভাবন নিয়ে এসেছেন জনপ্রিয় সংগীত শিল্পী হাবিব ওয়াহিদ।

আগামীকাল বিকেল ৪টায় আসছে শ্রোতাদের প্রতীক্ষিত গান ‘বৃষ্টি যদি আর না থামে আজ’।

‘বৃষ্টি যদি আর না থামে আজ’ গানটির লেখার গল্পটা ছিল সম্পুর্ণ ব্যতিক্রমী  ধারায়। সংগীত শিল্পী হাবিব ওয়াহিদ গত ৪ জুলাই তার ভেরিফাইড ফেসবুক পেইজে সৃজনশীল চিন্তাভাবনা কথা জানিয়ে একটি পোস্ট করেন। তিনি বলেন,

“চলুন এই লকডাউন এ কিছুটা ক্রিয়েটিভ হতে চেষ্টা করি আমরা সবাই ! আমি একটি গানের লাইন পোস্ট করবো, এর পর কমেন্ট করে দ্বিতীয় লাইন টি আপনারা পোস্ট করবেন, যার লেখা লাইন টি আমার সবচেয়ে বেশি ভালো লাগবে সেই লাইন টি আমি আবারো পোস্ট করবো. তারপর ঠিক একই ভাবে আবার তৃতীয় এর পর চথুর্ত এর পর পঞ্চম লাইন এর খোঁজ করবো এবং সবশেষে পুরো গানটাই আমরা সবাই মিলে লিখে ফেলবো এবং গানটি আমি কম্পোজ করে নিজেই গাইবো ! এই প্রক্রিয়াটি কতটুকু সাফল্য পাবে আমি জানি না, তবুও চেষ্টা করে দেখতে ক্ষতি কি?? “।

এরপর পরের দিন (৫ জুলাই) তিনি গানটির প্রথম দুই লাইন পোস্ট করেন এবং বাকি লাইনগুলো ভক্তদের কমেন্ট করতে বলেন। এবং অসংখ্য কমেন্টস থেকে বাচাই করে তিনি গানটি সংগ্রহ করেন। গতকাল বুধবার (২৮ জুলাই)  রাতে এক ফেসবুক লাইভে এসে তিনি তা জানান।

তিনি বলেন,  ফেসবুক কমেন্টে ভক্তরা অনেক সুন্দর সুন্দর গানের লাইন লিখেছেন আর তাতে অনেক আনন্দিত এবং সবগুলো লাইনই সুন্দর এবং গ্রহণীয়। তিনি বলেন, যেহেতু আমি একটি গানের কথা বলেছি তাই সবার লেখা নিতে পারলাম না। সেই সাথে তিনি সকলকেই ধন্যবাদ জানিয়েছেন।

যাদের লেখা লাইন গুলো স্থান পেয়েছে তারা হলেন, মুকুল চন্দ্র রায়, সুফিয়ান খান, শাহাদাত হোসেন, জাহিদ হাসান, এবরিয়াদ হাসান, পলক, ক্যাথরিন আলো।

গানটি ডুয়েট করবেন বলে তিনি জানান এবং গানটিতে হাবিবের বিপরীতে থাকবেন জনপ্রিয় কণ্ঠশিল্পী নাজমুন মুনিরা ন্যান্সি।

গানটি অত্যন্ত উপভোগ্য হবে বলে আশাবাদী শ্রোতা-ভক্তরা।