মিশা ভাই আর আমি বিগত ৪ বছর স্বামী-স্ত্রীর মতো ছিলাম: জায়েদ

প্রকাশিত: ১০:২৮ অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০২২

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন শেষ হয়েছে। এই নির্বাচন ঘিরে জায়েদ খানকে নিয়ে কম আলোচনা হয়নি। তবে শেষপর্যন্ত চিত্রনায়িকা নিপুণকে হারিয়ে সাধারণ সম্পাদক হয়েছেন তিনি। নির্বাচনে জয় পেলেও মিশা সওদাগরের জন্য তার মন খারাপ।

জয়ের পর শনিবার (২৯ জানুয়ারি) সন্ধ্যায় এফডিসিতে আসেন এ অভিনেতা।

এসময় তিনি এক প্রতিক্রিয়ায় বলেন, মিশা সওদাগরের সঙ্গে আমার চার বছরের যাত্রা। এই চার বছর মিশা ভাই আর আমি স্বামী-স্ত্রীর মতো ছিলাম। আমার আর তার মধ্যে ছিল দারুণ বোঝাপড়া। আমরা একে অপরের কাজের পালসটা বুঝতে পারি। তার জন্য খুবই মন খারাপ আমার। এ জন্য আমি বিজয়ী হলেও জয় উদযাপন করতে পারছি না।

এর আগে শুক্রবার এফডিসিতে অনুষ্ঠিত হয় চলচ্চিত্র শিল্পী সমিতির ১৭তম নির্বাচন। এতে অভিনেতা ইলিয়াস কাঞ্চনের কাছে ৫৩ ভোটে পরাজিত হন মিশা সওদাগর। অন্যদিকে তৃতীয়বারের মতো সাধারণ সম্পাদক পদে জয় পান জায়েদ খান।

এই জয়ে ইলিয়াস কাঞ্চন ও জায়েদ খানকে অভিনন্দন জানান মিশা সওদাগর। কাঞ্চন-জায়েদের একসঙ্গে একটি ছবি পোস্ট করে ফেসবুকে তিনি লেখেন, ‘অভিনন্দন’।

এদিকে পাঁচ হাজার টাকা জমা দিয়ে আবার ভোট গণনার জন্য আপিল করেন পরাজিত প্রার্থী নিপুণ।তিনি জায়েদ খানের কাছে ১৩ ভোটে হেরেছেন।

এ বিষয়ে জায়েদ বলেন, ভোটের পর পরাজিত হলে এমন অনেক কথা উঠে। এগুলো নিয়ে আমি ভাবছি না। নিয়ম অনুযায়ী সুরাহা হবে। তবে খুব সুষ্ঠুভাবে ভোট হয়েছে।

এদিকে এবারে সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন ডিপজল ও রুবেল, সহ-সাধারণ সম্পাদক পদে সাইমন সাদিক জয়ী হয়েছেন।

সাংগঠনিক সম্পাদক হয়েছেন শাহানুর। আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে জয় চৌধুরীর। দপ্তর সম্পাদক পদে আরমান। সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে জিতেছেন মামনুন ইমন। আজাদ খান কোষাধ্যক্ষ হয়েছেন। কার্যকরী সদস্য পদে সর্বোচ্চ ভোট পেয়ে জয়ী হয়েছেন নায়ক ফেরদৌস। এছাড়াও নির্বাচিত হয়েছেন মৌসুমী, অঞ্জনা, রোজিনা, অরুণা বিশ্বাস, কেয়া, অমিত হাসান, জেসমিন, সুচরিতা, চুন্নু ও আলীরাজ।

এবারের নির্বাচনে ভোটার ছিলেন ৪২৮। ভোট দিয়েছেন ৩৬৫ জন। এরমধ্যে কার্যকরী পরিষদের সদস্যপদে বাতিল হয়েছে ১০টি ভোট। আর সম্পাদকীয়তে বাতিল হয়েছে ২৬টি ভোট। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে নির্বাচন পরিচালনা করেছেন পীরজাদা শহীদুল হারুন। তার সঙ্গে কমিশনার হিসেবে ছিলেন বিএইচ নিশান ও জাহিদ হোসেন।