ইঞ্জিনিয়ারিং ছেড়ে মডেলিংয়ে জেডআর সাইমুন

প্রকাশিত: ৯:২২ অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০২২

জেডআর সাইমুন (ZR Saimun) একজন সফল ফ্রিল্যান্সার এবং মডেল।

বিভিন্ন ফ্রিল্যান্সিং মার্কেট কাজ করছেন ডিজিটাল মার্কেটিং এক্সপার্ট ও কনসালটেন্ট হিসেবে। তিনি “Zrs Digital Marketing Agency” এর প্রতিষ্ঠাতা।

তিনি ইতিমধ্যেই বাংলাদেশ এবং অন্যান্য দেশে 800টিরও বেশি স্টার্টআপ কোম্পানিকে সাহায্য করেছেন। একটা সাক্ষাৎকারে তিনি বলেন “ছোটবেলা থেকেই সফটওয়্যার তৈরি করা আমার শখ ছিল। আমার মনে আছে একটি Atari 800 কম্পিউটারের সামনে বসে বেসিক কার্টিজ লোড করা ছিল, এবং প্রথমবার এটি প্রিন্ট করে “হ্যালো, সাইমুন।” আমি বেসিক প্রশিক্ষণের মাধ্যমে অগ্রসর হওয়ার সাথে সাথে কেবলমাত্র আমার নিজের সৃজনশীলতা এবং চতুরতার দ্বারা সীমাবদ্ধ এই অদ্ভুত ছোট চিহ্নগুলিতে প্রবেশ করে কম্পিউটারকে আমি যা চাই তা করতে সক্ষম হওয়া প্রায় জাদুকর ছিল। মাধ্যমিক এবং উচ্চ বিদ্যালয় জুড়ে, আমি “হ্যালো ওয়ার্ল্ড” থেকে শুরু করে একটি সাধারণ ফার্স্ট পার্সন শুটার ইঞ্জিন, এর মধ্যে কয়েক ডজন প্রকল্প সহ যেকোনও প্রকল্পের ধারণাকে আঁকড়ে ধরেছিলাম।

saimun

আমি C এবং পরে C++ শিখেছি সফটওয়্যার প্রোগ্রামিং এর উপর যাই কিছু পেয়েছি তাই পড়েছি ।

I couldn’t stop eating. My Purdue education was fueled by this passion. Here, I had access to more resources than I could have dreamed as a child . I studied new languages, algorithms, compilers, and higher mathematics with the same zeal that possessed me as a child।

এবং এখানেই আমি বুঝতে পেরেছিলাম যে আমাকে এখনও কতটা শিখতে হবে। তাই, এখন আমি যখন ইন্ডাস্ট্রিতে কাজ করছি, তখনও আমার এই উৎসাহ আছে। সবসময় শেখার জন্য আরও অনেক কিছু আছে, সমাধান করার জন্য আরও সমস্যা আছে এবং আরও কাঠামো তৈরি করতে হবে। এবং আমি এই জন্য বেশ কৃতজ্ঞ. বিশেষত্ব: C, C++, Java, এবং Objective-C হল প্রোগ্রামিং ভাষার উদাহরণ। একাডেমিক: ডিস্ট্রিবিউটেড সিস্টেম, অ্যালগরিদম এবং সিস্টেম প্রোগ্রামিং ”

আমরা যারা এই সুন্দর পৃথিবীতে বাস করি তারা সবাই সফল হতে চাই। প্রশ্নে থাকা ব্যক্তিটি, একটি শিশু, একটি কিশোর, বা একজন বয়স্ক প্রাপ্তবয়স্ক কিনা তা কোন পার্থক্য করে না; আমাদের দীর্ঘ জীবনের প্রতিটি মুহুর্তে, আমাদের সফল হওয়ার জন্য একটি অন্তর্নিহিত ড্রাইভ রয়েছে এবং আরও উল্লেখযোগ্য অর্জনের দিকে স্থিরভাবে অগ্রসর হতে হবে। স্কুল, কলেজ, কোচিং এবং কর্পোরেশন, কর্মক্ষেত্র ইত্যাদির মতো কাজের বিভাগ সহ বিভিন্ন বিভাগে প্রতিযোগিতামূলক মনোভাব লক্ষ্য করা যায়। সাফল্য অর্জনের জন্য আমাদের প্রচেষ্টার তুলনায়, আমরা প্রায়শই আরও বেশি আশা করি এবং আশা করি সাফল্য খুব শীঘ্রই আমাদের দরজায় কড়া নাড়বে।
এটি না ঘটলে, আমরা হতাশ হয়ে পড়ি এবং অবশেষে হীনমন্যতার অন্ধকারে আরও গভীরে ডুবে যাই। বেশিরভাগ লোক এমন একটি পরিস্থিতি পর্যবেক্ষণ করেছে যেখানে নিয়মিত এবং প্রতিশ্রুতিবদ্ধ প্রচেষ্টা উপেক্ষা করা হয়েছে, এবং শুধুমাত্র ব্যর্থতাকে উপভোগ করা হয়েছে।

সারা বিশ্বে এরকম বেশ কিছু উদাহরণ পাওয়া যাবে। বিশ্বের সর্বাধিক বিখ্যাত ব্যক্তিদের জীবনে গুরুতর বিপর্যয় ঘটেছে। তা সত্ত্বেও, তারা সম্পন্ন করতে অবিরত ছিল, অবশেষে তাদের নিজ নিজ শিল্পে দুর্দান্ত সাফল্য অর্জন করেছে। জাতি, বিশ্বাস, ধর্ম বা বর্ণ দ্বারা তাদের সাফল্যের অন্বেষণে কখনও বাধা হয়নি। এমনই একজন জেডআর সাইমুন।

জানতে চাওয়া হয় মডেলিং এর দিকে কেন?
“আমি পেশাদার হিসেবে নয়, বরং শখের বসেই করছি ”
কাজ করেছেন আন্তর্জাতিক মানের ঘড়ির ব্র্যান্ড ক্যাপিটোলার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে ।

দেশিও বিভিন্ন ছোট-বড় পোশাকের ব্র্যান্ডের অ্যাম্বাসেডর হওয়ার অফার ও পেয়েছেন ইতিমধ্যে । বর্তমানে সবার পরিচিত ই-কমার্স দারাজের পাঞ্জাবির মডেল হিসেবে দেখা মিলে তাকে।