সোনাক্ষীকে হেনস্তা, হেনস্তাকারী গ্রেপ্তার

প্রকাশিত: ৩:০৫ অপরাহ্ণ, আগস্ট ২৬, ২০২০

সোশ্যাল মিডিয়ায় অভিনেত্রী সোনাক্ষী সিনহাকে ক্রমাগত হেনস্তা ও কুরুচিকর আক্রমণের অভিযোগে মহারাষ্ট্রের আওরঙ্গবাদ থেকে ২৭ বছরের এক যুবককে গ্রেপ্তার করেছে মুম্বাই পুলিশের সাইবার ক্রাইম তদন্তকারীরা। ওই যুবকের বিরুদ্ধে মুম্বাইয়ের সাইবার ক্রাইম শাখায় অভিযোগ দায়ের করেছিলেন অভিনেত্রী সোনাক্ষী। এরপরই অভিযুক্তের বিরুদ্ধে পদক্ষেপ নিতে শুরু করে পুলিশ। সোনাক্ষী নিজেও সোশ্যাল মিডিয়ায় ফ্যানদের জন্য একটি ভিডিও পোস্ট করে কোনোভাবেই সোশ্যাল মিডিয়ায় হেনস্তা বরদাস্ত না করতে অনুরোধ করেন।

প্রসঙ্গত, সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই নেপোটিজমের অভিযোগ তুলে সোনাক্ষী সিনহাকেও তুমুল আক্রমণ করে সমালোচকরা। বাধ্য হয়ে ইনস্টাগ্রামে নিজের কমেন্ট বক্স বন্ধ করে দিয়েছেন তিনি। এরপরই অনলাইন হেনস্তার বিরুদ্ধে ‘আব বাস’ নামের একটি ক্যাম্পেইন চালুও করেন সোনাক্ষী। এছাড়াও সোশ্যাল মিডিয়ায় হেনস্তার কারণে মানসিক অবসাদে চলে গিয়েছিলেন বলে দাবি সোনাক্ষীর। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই স্বজনপোষণ বলিউডের সবচেয়ে আলোচিত বিষয়। ইতোমধ্যেই এই বিতর্কে বহু শিল্পীর বিরুদ্ধেই আঙুল তুলে ফেলেছেন কঙ্গনা রানাওয়াত।

এ বিষয়ে সোনাক্ষীর বক্তব্য, বাবা-মা বড় তারকা হলেই যে তাদের সন্তানদের কোনো পরিশ্রম করতে হবে না, এমন ধারণা ভুল। সাইবার বুলিং নিয়ে সোনাক্ষী বলেন, অনলাইন দুনিয়াটা অনেক বেশি নিরাপদ থাকার কথা ছিল, কিন্তু সেটা নেই। কিন্তু আমি চুপ করে থাকব না। আমি হেনস্তা সহ্য করব না, আপনারাও করবেন না। অনলাইন হেনস্তার বিরুদ্ধে চলুন সবাই মিলে রুখে দাঁড়াই। আমি এক ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলাম এবং তাকে মুম্বাই পুলিশের সাইবার ক্রাইম ব্রাঞ্চ গ্রেপ্তার করেছে। আমি তাদের ধন্যবাদ জানাই। অনলাইন হেনস্তা একটা অপরাধ। স্বাধীনভাবে কথা বলা মানে স্বাধীনভাবে হেনস্তা করা নয়।

‘ফুল স্টপ টু সাইবার বুলিং’র বিরুদ্ধে মহারাষ্ট্র পুলিশের সঙ্গে জোট বেঁধেছেন সোনাক্ষী।