সিদ্ধিরগঞ্জে আ’লীগের দু’গ্রুপে সংঘর্ষে আহত ১০

প্রকাশিত: ৬:২১ পূর্বাহ্ণ, জানুয়ারি ৪, ২০১৯

সিদ্ধিরগঞ্জের আদমজীর নতুনবাজারে জমি নিয়ে বিরোধের জের ধরে যুবলীগের আহ্বায়ক ও বঙ্গবন্ধু ফাউন্ডেশন নেতা গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ সময় বঙ্গবন্ধু ফাউন্ডেশন নেতা গ্রুপের বাড়িঘর ও দোকান ভাংচুর করে যুবলীগের নেতার সহযোগীরা।

পুলিশ এ সময় ১৪ রাউন্ড শর্টগানের গুলি ছোড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাটি ঘটে বৃহস্পতিবার বেলা ১১টা থেকে বিকাল পর্যন্ত। এ ঘটনায় পুলিশ তিনজনকে আটক করেছে।

৬নং ওয়ার্ডের সাবেক কাউন্সিল ও বঙ্গবন্ধু ফাউন্ডেশন নারায়ণগঞ্জ জেলার শাখার সভাপতি সিরাজুল ইসলাম মণ্ডল বলেন, নাসিক কাউন্সিলর ও যুবলীগ নেতা মতিউর রহমান মতির সমর্থকরা আমার এক সমর্থককে মারধর করেছে ও বঙ্গবন্ধু কাউন্ডেশন সিদ্ধিরগঞ্জ থানা শাখার কার্যালয়ে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে। ওই কার্যালয়ে বঙ্গবন্ধুর ছবি, শেখ হাসিনার ছবি, শামীম ওসমানের ছবি পুুড়িয়ে দিয়েছে।

কাউন্সিলর মতির একান্ত সহযোগী আশরাফ উদ্দিন বলেন, আবদুল হান্নান শেখের সঙ্গে আবদুর রাজ্জাকের জমি নিয়ে বিরোধ চলে আসছিল। ওই বিরোধ মীমাংসা করার জন্য কাউন্সিলর মতি কয়েকবার বৈঠকও করেছেন। বৃহস্পতিবার কাউন্সিলর মতিকে হান্নান শেখ গালাগাল করেন। পরে ঘটনাস্থলে গেলে তারা মতিকে মারধর করে মাথা ফাটিয়ে দেন।

সিদ্ধিরগঞ্জ থানার ওসি শাহিন শাহ পারভেজ জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১৪ রাউন্ড শর্টগানের গুলি ব্যবহার করা হয়েছে। এ ঘটনায় ৩ জনকে আটক করা হয়েছে।

ঘটনাস্থলে যাওয়া নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, জমি নিয়ে বর্তমান ও সাবেক কাউন্সিলর সমর্থকদের মধ্যে বিরোধ চলে আসছিল। এ বিরোধকে কেন্দ্র করে এ ঘটনাটি ঘটে। জমি নিয়ে বিরোধ থাকলে আদালতের মাধ্যমে তা বিরোধ মীমাংসা করতে হবে। ঘটনাটি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।