শোক দিবসে আ’লীগে ঐক্যের ডাক মাশরাফীর

প্রকাশিত: ৯:৪১ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০১৯

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে নড়াইল ও লোহাগড়ায় দিনব্যাপী নানা কর্মসূচিতে অংশগ্রহণ করে আওয়ামী লীগে ঐক্যের ডাক দিয়েছেন নড়াইল ২ আসনের সংসদ সদস্য ও জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।

বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে শোক দিবসের কর্মসূচি শুরু করেন মাশরাফী। বৃহস্পতিবার জেলা শিল্পকলা একাডেমী অডিটোরিয়ামে জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন নড়াইল এক্সপ্রেস মাশরাফী বিন মোর্ত্তজা।

শোক দিবসের আলোচনা সভায় বক্তব্যের শুরুতেই মাশরাফী বিন মোর্ত্তজা জাতির জনক ও তার পরিবারের শাহাদাত বরণকারী সদস্যদের গভীর শ্রদ্ধা জানান।

এসময় তিনি শোক দিবসকে বাঙালি জাতির জীবনে কালো অধ্যায় উল্লেখ করে বলেন ‘আমরা যতই কর্মসূচি আয়োজন করি না কেন, এইগুলো কোন কাজেই আসবে না, যদি না আমরা সত্যিকার অর্থে জননেত্রী শেখ হাসিনার মিশন ও ভিশন বাস্তবায়নে যার যার অবস্থান থেকে তাকে সহযোগিতা না করি।’

তিনি আরো বলেন, ‘শুধু মুখে নয়, বঙ্গবন্ধুর আদর্শকে অন্তরে ধারণ করতে হবে, বঙ্গবন্ধুর আদর্শের চর্চা করতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ মানে দুর্নীতি না করা এবং  দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়ানো। বঙ্গবন্ধুর আদর্শ মানে জনগণের ভালোবাসা অর্জন করা, জনগনের কল্যাণে কাজ করে যাওয়া।’

মাশরাফী বিন মোর্ত্তজা নড়াইল জেলার সকল স্তরের সরকারি, বেসরকারি কর্মকর্তা ও কর্মচারীদের জনসেবা নিশ্চিতে সঠিকভাবে দায়িত্ব পালনের আহ্বান জানান। তাহলেই জেলা প্রশাসনের এই আয়োজন সার্থক হবে বলে জানান মাশরাফী বিন মোর্ত্তজা।

জেলা প্রশাসক আনজুমান আরার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুদক কমিশনার (তদন্ত) এ এফ এম আমিনুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নড়াইল জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার মো. জসীম উদ্দিন, জেলা আওয়ামীলীগ সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক মো. নিজাম উদ্দিন খান নিলু, সিভিল সার্জন ডা. মো. আসাদ-উজ জামান মুন্সী, পৌর মেয়র মো. জাহাঙ্গীর বিশ্বাস।

আলোচনা অনুষ্ঠান শেষে মাশরাফী বিন মোর্ত্তজা লোহাগড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে লোহাগড়া উপজেলা আওয়ামীলীগ আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হন।