“শহিদ রায়হান পুলিশ ফাঁড়ি” ঘোষণা বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের

প্রকাশিত: ১২:২৯ অপরাহ্ণ, নভেম্বর ১০, ২০২০

গত ১০ অক্টোবর রাতে সিলেট নগরীর আখালিয়া নেহারীপাড়ার বাসিন্দা রায়হানকে বন্দরবাজার ফাঁড়িতে তুলে নিয়ে নির্যাতন করা হয়। পাশবিক নির্যাতনে পরদিন রায়হান মারা যান।

এরপর থেকে এস আই আকবর পলাতক থাকেন। দীর্ঘ ২৯ দিন পর সাধারণ জনতার হাতে আকবর ধরা পড়ে, পরে ডিবি পুলিশ গ্রেফতার দেখায় আকবরকে।

গ্রেফতার সংবাদ শুনে আকরের ফাঁঁসির দাবিতে মাঠে নেমে আসেন বাংলাদেশ ছাত্র ,যুব ও শ্রমিক অধিকার পরিষদ সিলেটে জেলার নেতা কর্মীরা।

তাঁরা প্রথমে বন্দরবাজার পুলিশ ফাঁড়ির সামনে অবস্থান নিয়ে মানববন্ধন করে। তখন স্লোগানে স্লোগানে মুখরিত ছিল আশে পাশের এলাকাগুলো। এরপর শহরের গুরুত্বপূর্ণ রাস্তা বিক্ষোভ মিছিল করে আবার বন্দরবাজার  পুলিশ ফাঁড়ির সামনে এসে তাদের দীর্ঘ আড়াই ঘন্টার কর্মসূচি শেষ করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, খুনি আকবরকে শুধু গ্রেফতার করলেই হবেনা ,তাকে অবশ্যই পুলিশ ফাঁড়ির সামনে ফাঁসি নিশ্চিত করতে হবে। এতে পুলিশ পেটুয়াবাহীনিদের হুশ ফিরবে ।

মানববন্ধনে সিলেট জেলা শাখার সভাপতি আব্দুল্লাহ আল মামুন সুজন বলেন , “এই পুলিশ ফাঁড়িতে নির্মম ভাবে হত্যা করা হয় আমার ভাই শহিদ রায়হানকে। তাই এই পুলিশ ফাঁড়ির নাম শহিদ রায়হান পুলিশ ফাঁড়ি ঘোষণা এবং সিলেটের সকল পাবলিক টয়লেটকে এস আই আকবর পাবলিক টয়লেট ঘোষণা করা হোক । ”

মানববন্ধনে উপস্থিত ছিলেন, সিলেট বিভাগীয় প্রধান সমন্বয়ক নাজম-উস-সাকিব,  শাবিপ্রবি শাখার সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান, এমসি কলেজ শাখার সাধারণ সম্পাদক মাশেদ আহমদ ,সভাপতি জাম্মান আহমেদ রাসেল , যুগ্ম সাধারন সম্পাদক বুরহান উদ্দিন ফাহাদ, সমাজসেবা সম্পাদক হাম্মাদ, প্রচার প্রকাশনা সম্পাদক শামিম, সিলেটে জেলা শাখার সাংগঠনিক সম্পাদক আখতার হোসেন ,বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোস্তাক আহমেদ,  উপ বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, ওয়াহিদুজ্জামান সহ প্রমুখ ।