বগুড়ায় গোলাগুলিতে ৭মামলার আসামী নিহত

মিরাজুল ইসলাম মিরাজুল ইসলাম

জেলা প্রতিনিধি, বগুড়া

প্রকাশিত: ৩:৫৬ অপরাহ্ণ, জুলাই ২২, ২০২০

বগুড়ায় দুষ্কৃতিকারী দুই দলের মধ্যকার ‘গোলাগুলিতে’ মাদক এবং অস্ত্র ব্যবসায়ী আল-আমিন শেখ রাব্বি ওরফে গরু রাব্বি (৩৭) নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার দিবাগত রাত ২টায় শহরের নিশিন্দারা চকোরপাড়া জাহিদ মেটালের ইউক্যালিপটাস বাগানে এঘটনা ঘটে।

সদর থানা সূত্রে জানা যায়, শহরের নূরানী মোড়ে জাহিদ মেটালের বাগানে দু’দল দুষ্কৃতিকারীর মধ্যে গোলাগুলি হচ্ছে; সংবাদ পেয়ে সেখানে যান জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সনাতন চক্রবর্তী, বগুড়া সদর থানার ভারপ্রপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির, ইন্সপেক্টর (তদন্ত) রেজাউল করিম রেজা। তাদের সঙ্গে পুলিশের কয়েকটি দল ঘটনাস্থলে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে দুষ্কৃতিকারীরা পালিয়ে যায়। পুলিশ গুরুতর আহত অবস্থায় সেখানে এক ব্যক্তিকে পড়ে থাকতে দেখে দ্রুত বগুড়া শজিমেক হাসপাতালের জরুরী বিভাগে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পুলিশ জানায়, স্থানীয়রা মৃত ব্যক্তিকে দেখে আল আমিন শেখ রাব্বি ওরফে গরু রাব্বি হিসেবে শনাক্ত করেন। তার বাবার নাম খালেকুজ্জামান হেলাল। বাড়ি শহরের সুলতানগঞ্জ পাড়া (ঘোনপাড়া) এলাকায়। রাব্বি খুন, অস্ত্র, মাদক, হত্যাচেষ্টা এবং বিশেষ ক্ষমতা আইনে মোট ৭টি মামলার আসামী। তিনি এলাকায় অস্ত্রবাজ এবং মাদক ব্যবসায়ী হিসেবে পরিচিত ছিলেন।

ঘটনাস্থল থেকে পুলিশ একটি ওয়ান শুটার গান, দুই রাউন্ড তাজা গুলি এবং তিন রাউন্ড গুলির খোসা উদ্ধার করেছে। জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র সনাতন চক্রবর্তী বলেন, ‘এ বিষয়ে আইনগত পদক্ষেপ নেওয়া হচ্ছে।’