দলমত দেখা হবে না, সব নাগরিকই গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১:২৪ পূর্বাহ্ণ, জানুয়ারি ২০, ২০১৯
সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের মহাসমাবেশে বক্তব্য দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: টাইমস বিডি

টাইমস বিডি রিপোর্ট : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারা আমাদের ভোট দিয়েছেন এবং যারা দেননি প্রত্যেককেই আমি আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। আমরা সবার জন্য কাজ করব। দলমত-নির্বিশেষে সবার জন্য আওয়ামী লীগ সরকার কাজ করে যাবে। দলমত দেখা হবে না, সব নাগরিকই গুরুত্বপূর্ণ।

মানিকগঞ্জের নির্বাচিত সংসদ সদস্য কণ্ঠশিল্পী মমতাজের গান পরিবেশনার মধ্য দিয়ে বিকাল ৩টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঞ্চে উঠেন।

প্রধান অতিথির বক্তৃতায় প্রধানমন্ত্রী বলেন, একাদশ সংসদ নির্বাচনে জনগণ ভোট দিয়ে আওয়ামী লীগ সরকারকে পুনরায় নির্বাচিত করেছে। জনগণের এ রায় মুক্তিযুদ্ধের পক্ষে এবং স্বাধীনতাবিরোধীদের বিরুদ্ধে, জঙ্গিবাদের বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে, মাদকের বিরুদ্ধে ও সন্ত্রাসের বিরুদ্ধে।

তাদের স্থান বাংলার মাঠিতে হবে না বলে দৃঢ়প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

দলের নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগ সভাপতি বলেন, আওয়ামী লীগ সরকার জনগণের বিপুল ভোটে বিজয়ী হয়েছে। এ বিজয় ধরে রাখতে হবে। বিজয়ী হওয়া সহজ কিন্তু তা ধরে রাখা কঠিন। উন্নয়ন, সুশাসনের মাধ্যমে এ বিজয় ধরে রাখতে হবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিশাল বিজয়ের জন্য দলের নেতাকর্মী ও দেশবাসীকে ধন্যবাদ জানান সরকারপ্রধান।

সমাবেশকে ঘিরে সকাল থেকে বিভিন্ন এলাকা থেকে মিছিল আসতে শুরু করে। এ সময় নেতাকর্মীদের ‘জয় বাংলা’ স্লোগানে মুখরিত হয়ে উঠে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান।

ঢাকা মহানগরের বিভিন্ন থানা, ওয়ার্ড ও ইউনিয়নের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, শ্রমিক লীগের নেতাকর্মী ও সমর্থকরা সমাবেশে এসেছেন।

রাজধানীর আশপাশের জেলাগুলো থেকেও আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সমাবেশে যোগ দিয়েছেন।

প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচনে ২৫৭টি আসনে জয় নিয়ে টানা তৃতীয়বার সরকার গঠন করেছে আওয়ামী লীগ। শেখ হাসিনা চতুর্থবার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন।