ঝিনাইগাতীতে নৌকার প্রচার ক্যাম্পে আগুন ও ককটেল বিস্ফোরণ

প্রকাশিত: ১১:০৮ অপরাহ্ণ, ডিসেম্বর ২৭, ২০১৮

শেরপুরের ঝিনাইগাতীতে নৌকা প্রতীকের ৩টি প্রচার ক্যাম্পে ককটেল বিস্ফোরণ ও ১টি ক্যাম্পে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। গত বুধবার রাতে ঘটনাটি ঘটে। এ ব্যাপারে থানায় পৃথক ২টি মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় বাসিন্দারা জানায়, বুধবার রাতে উপজেলার তেঁতুলতলা, পাগলারমুখ ও গান্ধিগাঁও এলাকার ৩টি নৌকার প্রচার ক্যাম্পে একযোগে ককটেল বিস্ফোরণ ঘটায় দুর্বৃত্তরা। এ সময় দলীয় নেতাকর্মীরা প্রচার ক্যাম্প থেকে দৌড়ে এদিক-সেদিক ছুটাছুটি করতে থাকে।

এছাড়া উপজেলার মানিককুড়া নৌকার একটি প্রচার ক্যাম্পে ককটেল বিস্ফোরণের পর আগুন দিয়ে পুড়িয়ে দেয় দুর্বৃত্তরা। এ সময় ওই কেন্দ্রের কাপড়ের তৈরি একটি নৌকা প্রতীক তুলে নিয়ে পুকুরের পানিতে ফেলে দেয়া হয়।

উপজেলার কাংশা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনার উল্লাহ জানান, রাত সাড়ে ১১টার দিকে বিএনপির নেতাকর্মীরা ধানের শীষে ভোট ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে একটি বিক্ষোভ মিছিল বের করে। এ সময় গান্ধিগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে এসে একটি ককটেলের বিস্ফোরণ ঘটায়। ককটেলের বিস্ফোরণের বিকট শব্দে এলাকার লোকজন আতঙ্কিত হয়ে পড়ে।

ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার বিশ্বাস ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে থানায় ২টি মামলা দায়ের হয়েছে। বিএনপি প্রার্থী মাহমুদুল হক রুবেল জানান, আমার নেতাকর্মী নির্বাচনী এলাকায় থাকতেই পারছে না। নৌকার প্রচার ক্যাম্পে আগুন ও ককটেল বিস্ফোরণের ঘটনা সাজানো। মামলা দেয়ার জন্যই এ ধরনের ঘটনা আওয়ামী লীগ সমর্থকরা ঘটিয়ে আমাদের নামে মিথ্যা অভিযোগ দিয়েছে।