ঐক্যফ্রন্টের দুই এমপি শপথ নিলে ব্যবস্থা: ড. মোশাররফ

প্রকাশিত: ৩:০৮ পূর্বাহ্ণ, মার্চ ৪, ২০১৯

জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শরিক গণফোরামের দুই প্রার্থী শপথ নিলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

এ সময় দলটির ভাইস চেয়ারম্যান আবদুল­াহ আল নোমান গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত থেকে সরকারকে সরে আসার আহ্বান জানিয়ে বলেন, এরপরও যদি গ্যাসের দাম বাড়ানো হয় তাহলে বিএনপি এর প্রতিবাদে কর্মসূচি দেবে।

মোশাররফ হোসেন বলেন, ঐক্যফ্রন্টের সিদ্ধান্ত ছিল, আমরা যেহেতু এ নির্বাচনকে প্রত্যাখ্যান করেছি, অতএব বিএনপি এবং ঐক্যফ্রন্টের যারা নির্বাচিত হয়েছেন তাদের কেউ সংসদে যাবে না। এটা বিএনপি এবং ঐক্যফ্রন্টের সিদ্ধান্ত ছিল। এখন ঐক্যফ্রন্টের দু’জন সংসদে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এটা তাদের ব্যক্তিগত ব্যাপার। এ ব্যাপারে আমার কোনো বক্তব্য নেই।

এক প্রশ্নের জবাবে বিএনপির এ নেতা বলেন, আমরা শুনেছি তারা সংসদে অংশগ্রহণ করবে। তখন আমরা আমাদের যে বিধিবিধান আছে এবং ঐক্যফ্রন্টের যে সিদ্ধান্ত আছে সেই প্রেক্ষাপটে ব্যবস্থা গ্রহণ করব।

গণফোরামের দুই প্রার্থী শপথ নিলে বিএনপিতে কোনো টানাপোড়েন হবে কিনা জানতে চাইলে খন্দকার মোশাররফ বলেন, এটা এত আগে বলা যাবে না। আমরা একটা বড় টার্গেট করে ঐক্যফ্রন্ট করেছি। আমি বিশ্বাস করি, যদি কেউ সংসদে যায় ঐক্যফ্রন্টের কোনো ক্ষতি হবে না।

উপজেলা নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, উপজেলা নির্বাচনে নির্বাচন কমিশন ৯ কোটি টাকার ওপরে বাজেট করেছে। এর আগে উপজেলা নির্বাচনে ৪ কোটি টাকার ওপরে বাজেট ছিল। আমরা বলতে চাই, একাদশ জাতীয় নির্বাচন দেখে জনগণের ভোটের প্রতি যে অনাস্থা সৃষ্টি হয়েছে, তাতে জনগণ আর এ সরকারের প্রতি আস্থা রাখে না। তাই বিএনপি এ নির্বাচন বয়কট করেছে।

খন্দকার মোশাররফ বলেন, নৌকায় যারা নমিনেশন পাবে তারাই নির্বাচিত। এখানে তো ভোটের প্রয়োজন হয় না। আমি মনে করি, নতুন করে জনগণের ৯ কোটি টাকা খরচ করার প্রয়োজন নেই। তাই জনগণের এ টাকা অযথা ব্যয় না করার জন্য সরকার ও নির্বাচন কমিশনের কাছে আহŸান জানাব। যেহেতু নৌকা ছাড়া কোনো প্রার্থী নেই, সেহেতু নৌকার প্রার্থীকে ঘোষণা করে দিলেই নির্বাচনের নাটক শেষ হয়ে যায়।

গ্যাসের দাম বৃদ্ধি করতে সরকার পদক্ষেপ নিচ্ছে জানিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল­াহ আল নোমান বলেন, গ্যাসের দাম কয়েকগুণ বৃদ্ধি করে সরকার যে অবস্থায় রেখেছে, আবার যদি বৃদ্ধি করে তাহলে এটা মড়ার ওপর খাঁড়ার ঘা হবে। এতে শিল্প থেকে শুরু করে সর্বক্ষেত্রে প্রভাব পড়বে। জনগণের ক্ষতি হবে। জনগণ সংকটে পড়বে। আমি সরকারকে বলব, তারা যদি দেশের কথা ভাবে, জনগণের কথা ভাবে, তাহলে তাদের গ্যাসের দাম বাড়ানো উচিত হবে না। এরপরও গ্যাসের দাম বাড়ালে বিএনপি এর প্রতিবাদে কর্মসূচি দেবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন নবগঠিত কমিটির আহ্বায়ক ও বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, যুগ্ম আহ্বায়ক তকদির হোসেন মো. জসিম, সৈয়দ মেহেদী আহমেদ রুমী, মো. নাজিমুদ্দিন মাস্টার, সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিন, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন, তাঁতী দলের সাধারণ সম্পাদক আবুল কালাম, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য জিয়াউল হায়দার পলাশ, এস কে সাদী, মো. মাইনুল ইসলাম, নাসির হাজারী, হাজী সাখাওয়াত হোসেন নান্নু, মো. আলিম হোসেন, সেলিম হোসেন, সাখাওয়াত হোসেন নান্নু, মোজাম্মেল হক মিন্টু, মিয়া মো. আনোয়ার, কৃষিবিদ মিজানুর রহমান লিটু, বায়েজিদ বোস্তামী, কৃষিবিদ মেহেদী হাসান পলাশ, কেএম রকিবুল ইসলাম রিপন, এম জাহাঙ্গীর আলম, ছাত্রদলের দফতর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারী প্রমুখ।