সিলেট জেলায় করোনা আক্রান্ত তিন হাজার ছুঁইছুঁই

প্রকাশিত: ৮:০১ পূর্বাহ্ণ, জুলাই ৯, ২০২০

সিলেটে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। বুধবার (৮ জুলাই) সিলেট বিভাগে নতুন করে আরও ১২৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে এই বিভাগে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল পাঁচ হাজার ৫৮১ জন।

এরমধ্যে সবচেয়ে বেশি সিলেট জেলায়। এ জেলায় আক্রান্ত হয়েছেন দুই হাজার ৯৬৯ জন। তিন হাজার ছুঁইছুঁই করা পরিসংখ্যানের দিনে বুধবার এ জেলায় ৪২ জনের করোনা শনাক্ত হয়। এছাড়া সুনামগঞ্জে এক হাজার ১৩৮ জন, হবিগঞ্জে ৬০৩ জন ও মৌলভীবাজারে ৮৬৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

রাতে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, বুধবার ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষায় ৩৪ জনের রিপোর্ট পজিটিভ আসে। এরমধ্যে সিলেট সিটি করপোরেশন ও সদর উপজেলার ২৭ জন, কানাইঘাটে একজন, গোয়াইনঘাটে একজন, গোলাপগঞ্জে একজন ও সিলেটের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন মৌলভীবাজারের একজন, কমলগঞ্জের একজন এবং সুনামগঞ্জের দোয়ারাবাজারের একজন রয়েছেন।

এদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রধান অধ্যাপক শামসুল হক প্রধান জানান, শাবিপ্রবির ল্যাবে বুধবার ১৮৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৩২ জনের করোনা পজিটিভ আসে। শনাক্তদের মধ্যে ২০ জন সুনামগঞ্জ জেলার ও ১২ জন সিলেট জেলার বাসিন্দা।

আর সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন বলেন, নতুন আক্রান্ত ২০ জনের মধ্যে সদর উপজেলায় ১০ জন, দোয়ারাবাজারে তিনজন, ছাতকে দুইজন, দিরাইয়ে দুইজন, তাহিরপুরে দুইজন ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় একজন রয়েছেন।

এদিকে হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন মখলিছুর রহমান উজ্জ্বল বলেন, হবিগঞ্জ জেলায় নতুন করে আরও ২৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে হবিগঞ্জ সদর উপজেলার ১৫ জন, নবীগঞ্জ উপজেলার ছয়জন, মাধবপুর উপজেলার তিনজন, বাহুবল উপজেলার দুইজন, চুনারুঘাট উপজেলার একজন এবং বানিয়াচং উপজেলার একজন রয়েছেন।

মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ বলেন, মৌলভীবাজারে নতুন করে আরও ৩৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে মৌলভীবাজার সদর উপজেলার ২৩ জন, বড়লেখা উপজেলায় তিনজন, কমলগঞ্জে তিনজন, কুলাউড়ার দুইজন, শ্রীমঙ্গলে একজন এবং রাজনগর উপজেলার একজন রয়েছেন।

অন্যদিকে সিলেটের কানাইঘাটে আরও দুজন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৯৬ জন। এরমধ্যে সিলেটে ৭৬, মৌলভীবাজারে ছয়জন, সুনামগঞ্জে আটজন এবং হবিগঞ্জে ছয়জন। আর সিলেট বিভাগে করোনাভাইরাসকে জয় করে সুস্থ হয়েছেন এক হাজার ৯৮২ জন।