শিবগঞ্জে নিসচা’র শিক্ষার্থী সমাবেশ

আব্দুর রহমান আব্দুর রহমান

শিবগঞ্জ উপজেলা প্রতিনিধি

প্রকাশিত: ৯:১০ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০২২

বগুড়া শিবগঞ্জ উপজেলায় নিরাপদ সড়ক চাই (নিসচা) শিবগঞ্জ উপজেলা কমিটির উদ্যোগে ‘ভবিষ্যৎ প্রজন্মের জন্য নিরাপদ সড়ক চাই’ শীর্ষক শিক্ষার্থী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

২০ অক্টোবর দুপুরে পিরব সিহালী দ্বি- মুখী উচ্চ বিদ্যালয়ে এ শিক্ষার্থী সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের সড়কে চলাচলের নিয়ম শেখাতে হবে। নিরাপদ সড়কের জন্য সচেতন ও সতর্কতার বিষয়ে অবগত করার কোনো বিকল্প নেই, কারণ শিক্ষার্থীরা শিক্ষাপ্রতিষ্ঠান থেকে পাওয়া শিক্ষা অনেক বেশি গ্রহণ করে। এখন বলতে হবে প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানই হোক নিরাপদ সড়ক তৈরির প্রথম পাঠশালা। এতেই আগামী প্রজন্মের জন্য তৈরি হবে নিরাপদ সড়ক। নিসচা কেন্দ্রীয় কমিটির কার্যকরী সদস্য ও
নিরাপদ সড়ক চাই শিবগঞ্জ উপজেলা শাখার সভাপতি সাংবাদিক রশিদুর রহমান রানা সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে থেকে বক্তব্য রাখেন সহকারী পুলিশ সুপার ( শিবগঞ্জ – সোনাতলা) তানভীর হাসান।

নিসচার কার্যকরী সদস্য শাহ কামাল এর সঞ্চালনায় প্রধান আলোচক হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন শিবগঞ্জ উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) তাসনিমুজ্জামান।

স্বাগত বক্তব্য রাখেন নিসচা শিবগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক প্রভাষক আব্দুল হান্নান। এসময় উপস্থিত ছিলেন বিট অফিসার বেলাল হোসেন, পিরব ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শাহজাহান আলী, সিহালী দ্বি- মূখী উচ্চ বিদ্যালয়ের সভাপতি মুসলিম উদ্দিন প্রাং, গ্লোবাল মডেল স্কুলের পরিচালক শফিক সরদারের সহযোগিতায় ও সিহালী বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রশিদ এর সার্বিক ব্যাবস্থাপনায় অনুষ্ঠিত হয়েছে।

এসময় আরো উপস্থিত ছিলেন নিসচা শিবগঞ্জ উপজেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক জাহেদুল ইসলাম জাহিদ, দূর্ঘটনা বিষয়ক সম্পাদক সাংবাদিক সাইফুল ইসলাম, প্রকাশনা সম্পাদক ইমরান হোসেন, কার্যকরী সদস্য আসাদুল্লাহ, সেলিম হোসেন, সামছুর রহমান, রাব্বী হাসান সুমনসহ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।