ইটমিস্ত্রির হাত ধরে উধাও প্রবাসীর স্ত্রী, হামলা–মারপিটে অনন্ত ৬জন আহত

আব্দুর রহমান আব্দুর রহমান

শিবগঞ্জ উপজেলা প্রতিনিধি

প্রকাশিত: ৬:২৩ অপরাহ্ণ, জুলাই ২০, ২০২২

বগুড়ার শিবগঞ্জে প্রবাসীর স্ত্রী এক সন্তানের জননী ইটমিস্ত্রির হাত ধরে উধাও হয়েছে। ঘটনাটি উপজেলার আটমুল ইউনিয়নের ফেনিগ্রাম(ফকির পাড়া) গ্রামে গত শুক্রবার আনুমানিক সাড়ে ৩টার সময় ঘটে।

স্থানীয় সুত্রে জানা যায়, ওই গ্রামের মৃত আফজাল হোসেনের ছেলে মোঃ এনামুল হক প্রায় ৩/৪ বছর আগে স্ত্রী রিমা আক্তার ও শিশু মেয়ে সুরভী আক্তারকে রেখে জীবিকার তাগিদে মালয়েশিয়ায় চলে যান। এই সুযোগে পাশের বাড়ির জনৈক তোজাম হোসেনের ছেলে পেশায় একজন ইটমিস্ত্রি শ্রমিক মোঃ আহসান হাবিব (১৮) রিমার সাথে গভীর প্রেমভালোবাসার সম্পর্ক গড়ে তোলে। বিষয়টি গ্রামে জানাজানি ও গোপনে শাষন-বারন হলেও মান সম্মানের কারনে কেউ মুখে প্রকাশ করেনি। স্ত্রী রিমার এমন প্রেম লিলার বিষয়টি স্বামী এনামুল হক মালয়েশিয়ায় বসেই জানতে পারেন। তাই তিনি বিলম্ব না করে দেশে ফিরে আসেন।

এনামুল কান্না জড়িত কন্ঠে জানান, তিনি ১মাস হলো দেশে এসেছেন, এর মধ্যে স্ত্রী রিমার সব কুত্তী বুঝতে পেরে তাকে শাষন করলে সে উল্টো স্বামীর উপর ক্ষীপ্ত হন।

ঘটনার দিন গত শুক্রবার (১৫ জুলাই) বিকেল সাড়ে ৩টার দিকে বাড়িতে কেউ না থাকার সুযোগে সকলের অজান্তে শিশু মেয়ে সুরভীকে নিয়ে রিমা উধাও হয়ে যায়।

এনামুল সাংবাদিকদের আরো জানান, অনেক খোঁজাখুজির পর নিশ্চিত হওয়া যায় যে, রিমা তার প্রেমিক (সম্পর্কে দেবর) আহসানের হাত ধরে পালিয়েছে। পালিয়ে যাওয়ার সময় স্ত্রী রিমা নগদ ৯ লাখ টাকা, ৩ ভরি ওজনের সোনার গহনা ও ২টি স্মার্ট/ অ্যান্ডয়েট মোবাইল ফোন নিয়ে গেছে বলে দাবী করেন এনামুল।
এদিকে এ ঘটনার জেরে হামলা ও মারপিটের ঘটনায় শহিদুল ইসলাম (রিমার মামা),স্বামী এনামুল, জাকিরুল ও আনারুর সহ উভয় পক্ষের অনন্তঃ ৫/৬জন আহত হয়েছে। অতঃপর  ৯৯৯ এ ফোন পেয়ে শিবগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করেন। আহতদের মধ্যে শহিদুর ও এনামুলের অবস্থা আশংক্ষা জনক বলে জানান তাদের স্বজনরা।

এ ঘটনায় শুক্রবার রাতে স্বামী এনামুল বাদী হয়ে প্রেমিক আহসান ও তার বাপ চাচা সহ ৬জনের নাম উল্লেখ্য করে শিবগঞ্জ থানায় অভিযোগ করেন।

এ ব্যাপারে শিবগঞ্জ থানার সাব ইন্সপেক্টর ও আটমুল ইউনিয়নের বিট পুলিশিং অফিসার মোঃ স্বপন জানান, মারপিটের খর পেয়ে ঘটনাস্থলে গিয়ে জানলাম প্রবাসীর স্ত্রীকে নিয়ে একযুবক ভাগিয়েছে। বিষয়টি অভিযোগের আলোকে তদন্ত করা হবে।