শিবগঞ্জে মালিকানাধীন পুকুরের বাঁধ না থাকায় পাকা রাস্তার বেহাল দশা

আব্দুর রহমান আব্দুর রহমান

শিবগঞ্জ উপজেলা প্রতিনিধি

প্রকাশিত: ১১:০৮ অপরাহ্ণ, জুলাই ৭, ২০২০

বগুড়ার শিবগঞ্জ উপজেলার পিরব ইউনিয়নের জানগ্ৰাম দাখিল মাদ্রাসা এবং সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন জানগ্রাম পিরব রাস্তার পার্শ্বে মালিকানাধীন পুকুরের বাঁধ না থাকায় রাস্তা ভেঙ্গে পুকুর হচ্ছে, চলাচলের ব্যাপক বিঘ্ন।

জানা যায়, গত অর্থবছরের সরকারি বাজেটে চার মাস পূর্বে পিচ ঢালাই রাস্তাটি নির্মাণ হয়, রাস্তার পার্শ্বে ব্যক্তি মালিকানাধীন পুকুরের পানি নিষ্কাশনের সু ব্যাবস্থা ও বাঁধ না থাকায় পুকুরের পানি উপচে রাস্তা ভেঙ্গে খানাখন্দে যানবাহন ও জনসাধারণের চলাচলে হরহামাশয় বিঘ্ন লেগেই আছে। প্রতি দিন রাস্তা দিয়ে হাজার হাজার মানুষ এবং স্কুল-কলেজগামী শিক্ষার্থীদের চলাচল।

জানগ্ৰাম বাজারে রয়েছে ১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১টি দাখিল মাদ্রাসা। উল্লেখ্য যে রাস্তা ভাঙ্গার কারণে মটরসাইকেল, অটোভ্যান, বাইসাইকেল, ভটভটি, রাস্তায় চলাচল করতে না পারায় মোসুমী ফসলাদি হাট বাজারে নিতে পারছেনা, এতেকরে এলাকার সাধারণ কৃষক সহ এলাকাবাসীর চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

উক্ত গ্রামের একাধিক সচেতন ব্যক্তিদের সাথে কথা বলে জানা যায় প্রভাবশালী ব্যক্তির পুকুর হওয়ায় পানি নিস্কাশনের সু ব্যবস্থা না থাকায় আমাদের রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এলাকাবাসী ও সচেতন মহল সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আকুল আবেদন করেন যে দ্রুত রাস্তাটি সংস্কার অতীব জরুরী।