লাফিয়ে বাড়ছে সিলেট-সুনামগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা

প্রকাশিত: ৩:৩৬ পূর্বাহ্ণ, জুন ২০, ২০২০

লাফিয়ে বাড়ছে সিলেট ও সুনামগঞ্জে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। একদিনে দুই জেলায় নতুন করে আরও ৯৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

শুক্রবার (১৯ জুন) ওসমানী মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে ৬১ জন ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ৩৩ জনের করোনা শনাক্ত হয়। উভয় ল্যাব সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

শুক্রবার রাতে এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, ওসামানী মেডিকেল কলেজের ল্যাবে শুক্রবার ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৬১ জনের শরীরে করোনা শনাক্ত হয়।

নতুন করে আক্রান্তদের মধ্যে সিলেট সিটি ও সদর উপজেলায় ৪৮ জন। এছাড়া সিলেটের দক্ষিণ সুরমার দুইজন, ফেঞ্চুগঞ্জ, কানাইঘাট, গোলাপগঞ্জ ও কোম্পানিগঞ্জে একজন করে আক্রান্ত হয়েছেন। পাশাপাশি সুনামগঞ্জের ছাতকের পাঁচজন, হবিগঞ্জের বানিয়াচংয়ের একজন, মাধবপুরের একজন রয়েছেন শনাক্তের তালিকায়।

এদিকে, শাবির ল্যাবে যে ৩৩ জন শনাক্ত হয়েছেন, তারা সবাই সুনামগঞ্জ জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই হাজার ৯৮৭ জনে। এর মধ্যে সিলেট জেলার এক হাজার ৬৯৪ জন, সুনামগঞ্জে ৭৯৫ জন, মৌলভীবাজারে ২২৯ জন ও হবিগঞ্জে ২৬৫ জন।

বিভাগে বর্তমানে করোনা আক্রান্ত ১৯৮ জন রোগী বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে ৬৪ জন সিলেটের বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে ৯৮ জন, হবিগঞ্জের হাসপাতালে ৩৪ জন ও মৌলভীবাজারের হাসপাতালে দুইজন।

সিলেট বিভাগে শুক্রবার দুপুর পর্যন্ত ৬৩৮ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেটে ২৩৩ জন, সুনামগঞ্জে ১৬১ জন, হবিগঞ্জে ১৫৮ জন ও মৌলভীবাজারে ৮৬ জন।

এখন পর্যন্ত সিলেট বিভাগে ৫৬ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। এর মধ্যে সিলেট জেলায় ৪৪ জন, মৌলভীবাজার, সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলায় চারজন করে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।