বগুড়ায় হাসপাতালের সিলিন্ডার থেকে মিটার চুরি

মিরাজুল ইসলাম মিরাজুল ইসলাম

জেলা প্রতিনিধি, বগুড়া

প্রকাশিত: ৪:৫৩ অপরাহ্ণ, জুন ২০, ২০২০

কোভিড-১৯ সংক্রমিত রোগীদের চিকিৎসার জন্য বগুড়া শহরে ২৫০ শয্যাবিশিষ্ট মোহাম্মদ আলী হাসপাতালকে ব্যবহার করা হচ্ছে। উক্ত হাসপাতালের পরিচ্ছন্নতাকর্মীর বিরুদ্ধে অক্সিজেন সিলিন্ডার থেকে মিটার চুরি করে প্রাইভেট ক্লিনিকে বিক্রি করে দেওয়ায় হাসপাতালের পরিচ্ছন্নতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার পুলিশ অভিযুক্তদের গ্রেফতার করে এবং অক্সিজেন মিটার দুইটি উদ্ধার করেছে।

গ্রেফতারকৃতরা হলেন, মোহাম্মদ আলী হাসপাতালের পরিচ্ছন্নতাকর্মী হীরা (৩৫), শহরের শান্তা পলি ক্লিনিকের ম্যানেজার ফেরদাউস আলম (৪০) ও ক্লিনিকের কর্মচারী ঠান্ডু মিয়া (৫০)।
বিষয়টি নিশ্চিত করে বগুড়া সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. খোরশেদ আলম বলেন, এই ঘটনায় গতকাল রাতেই সদর থানায় এই তিন জনের নামে মামলা দায়ের করেছেন মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসক শফিক আমিন কাজল। মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে। আজ তাদের আদালতে পাঠানো হবে। তিনি আরোও জানান তদন্তে পরিচ্ছন্নতাকর্মী হীরার ওপর সন্দেহ হলে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে হীরা জানান, তিনি সেগুলো বেসরকারি শান্তা পলি ক্লিনিকে বিক্রি করে দিয়েছেন।

এরপর শান্তা পলি ক্লিনিকে গিয়ে ম্যানেজার ফেরদাউস আলমকে জিজ্ঞাসাবাদ করলে তিনিও বিষয়টি স্বীকার করেন। পরে সেখান থেকে পুলিশ অক্সিজেন মিটার দুইটি উদ্ধার করে। এই কাজে জড়িত থাকার দায়ে ম্যানেজারসহ ওই ক্লিনিকের কর্মচারী ঠান্ডু মিয়াকেও আটক করে থানায় নিয়ে আসা হয়।

মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসক শফিক আমিন কাজল বলেন, এই দুর্যোগের সময় অক্সিজেন মিটারের দাম অনেক বেড়ে গেছে। অক্সিজেন মিটার ছাড়া রোগীর সেবা দিতে খুব অসুবিধা হচ্ছিল। এক রোগীর অক্সিজেন মিটার খুলে আরেক রোগীকে চিকিৎসা দেয়া হচ্ছিল। এতে করে সংক্রমণের ঝুঁকি আরো বেড়ে যায়।