বগুড়ায় সাড়ে ছয় কোটি টাকা আত্মসাৎ: দম্পতি আটক

মিরাজুল ইসলাম মিরাজুল ইসলাম

জেলা প্রতিনিধি, বগুড়া

প্রকাশিত: ২:১৮ অপরাহ্ণ, জুলাই ১৬, ২০১৯

বগুড়ায় ভুয়া শিক্ষাপ্রতিষ্ঠান খুলে শিক্ষার্থী ও চাকরিপ্রত্যাশীদের ছয় কোটি ২৮ লাখ টাকা আত্মসাতের অভিযোগে এক দম্পতিকে আটক করা হয়েছে।

ঢাকার সিআইডি পুলিশের ইন্সপেক্টর লুৎফর রহমান রোববার দুপুরে তাদের ঢাকার শান্তিনগর পোস্ট অফিসের সামনে থেকে গ্রেফতার করেন। এর আগে সিআইডির ইকোনমিক ক্রাইম স্কোয়াডের ইন্সপেক্টর ইব্রাহিম হোসেন ওই দম্পতিসহ তিনজনের বিরুদ্ধে বগুড়া সদর থানায় মানি লন্ডারিং প্রতিরোধ আইনে মামলা করেছেন।

গ্রেফতার ওই দম্পতি হলেন বগুড়া শহরের ফুলবাড়ির তফসির উদ্দিনের ছেলে নুরুল ইসলাম ও তার স্ত্রী আকলিমা খাতুন। অপর আসামি নুরুল ইসলামের শ্যালিকা নাজমিন আকতারকে গ্রেফতারে অভিযান চলছে।

আত্মসাৎ করা টাকার মধ্যে নুরুল ইসলামের নামে রূপালী ব্যাংক বগুড়া কর্পোরেট শাখায় ৯০ লাখ, তার স্ত্রী আকলিমা খাতুনের নামে উত্তরা ব্যাংক বগুড়া শাখায় ৪৫ লাখ, তিন সন্তান আতিক, রনক ও ফাতিমার নামে রূপালী ব্যাংক কর্পোরেট শাখায় ৯০ লাখ এবং শ্যালিকা নাজমিন আকতারের নামে আইএফআইসি ব্যাংকের বগুড়া শাখায় তিন কোটি টাকাসহ মোট ছয় কোটি ২৮ লাখ লাখ টাকার সন্ধান পাওয়া গেছে।
সিআইডির ইকোনমিক ক্রাইম স্কোয়াডের ইন্সপেক্টর ইব্রাহিম হোসেন জানান, নুরুল ইসলামের বিরুদ্ধে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগের অনুসন্ধানে এসব ব্যাংক হিসাবের তথ্য পাওয়া গেছে। রোববার নুরুল ইসলাম, তার স্ত্রী আকলিমা খাতুন ও শ্যালিকা নাজমিন আকতারের বিরুদ্ধে সদর থানায় মানি লন্ডারিং প্রতিরোধ আইনে মামলা করেছেন।