ভ্রাম্যমাণ আদালতের অভিযান

বগুড়ায় আইন অমান্য করায় জরিমানা

মিরাজুল ইসলাম মিরাজুল ইসলাম

জেলা প্রতিনিধি, বগুড়া

প্রকাশিত: ৮:০৯ অপরাহ্ণ, জুন ২০, ২০২০

বগুড়ার চলমান সংক্রমণ করোনা ভাইরাস প্রতিরোধে ও নিয়ন্ত্রণ করতে বগুড়া পৌরসভার নয়টি এলাকাকে রেড জোন হিসেবে ঘোষণা করেছে জেলা প্রশাসন। তার ধারাবাহিকতায় রেড জোন ঘোষিত এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়।

 

আজ সকাল ১১ টায় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জি.এম.­ রাশেদুল ইসলাম ও ম্যাজিস্ট্রেট এ.টি.এম. কামরুল ইসলাম এর নেতৃত্বে পৌরসভার বগুড়া শহরের চেলোপাড়া, নারুলী, নাটাইপাড়া, হাড়িপাড়া এবং ঠনঠনিয়ার রেড জোন এলাকায় অভিযান চালিয়ে, রেড জোনের বিধি নিষেধ অমান্য করে ঠনঠনিয়া বাসস্টান্ডে যাত্রী উঠানামা করা ও বাস চলাচল করার ৪টি বাসকে ৩৫০০টাকা অর্থদন্ড প্রদান করা হয়। এছাড়াও ইয়াকুবিয়া মোড়ে বেস্ট ইলেকট্রনিক এর শো রুম খোলা থাকায় ৩০০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়। বাংলাদেশ দন্ডবিধি ১৮৬০, সড়ক পরিবহন আইন ২০১৮ ও সংক্রামক রোগ প্রতিরোধ, নির্মূল ও নিয়ন্ত্রণ আইন ২০১৮ অনুযায়ী সর্বমোট ১৬টি মামলায় ৯হাজার ৮শত টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

 

 

শনিবার সকাল ১০.৩০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত পৌর শহরের রেড জোন ঘোষিত এলাকায় অভিযান পরিচালিত হয়।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জি.এম.­ রাশেদুল ইসলাম বলেন, রেড জোনের বিধি নিষেধ অমান্য করে ঠনঠনিয়া বাস স্টান্ডে যাত্রী উঠানামা করানো ও বাস চলাচল করার ৪টি বাসকে অর্থদন্ড প্রদান করা হয়। ইয়াকুবিয়া মোড়ে বেস্ট ইলেকট্রনিক এর শো রুম খোলা থাকায় অর্থদন্ড প্রদান করা হয় ও তাৎক্ষণিক বন্ধ করে দেওয়া হয়। স্বাস্থ্যবিধি না মানায় ভিন্ন ১৬টি মামলায় ৯৮০০ টাকা অর্থদণ্ড প্রদান পূর্বক তাৎক্ষণিক আদায় করা হয়। এছাড়া, স্বাস্থ্যবিধি মানতে ও লোকসমাগম কমাতে ভ্রাম্যমাণ দোকানগুলো উচ্ছেদ করা হয়, দোকান বন্ধ করে দেওয়া হয়, মাস্ক ছাড়া চলাচল করায় জরিমানা করা হয়। উপস্থিত সর্বসাধারণকে করোনা ভাইরাসের বিস্তার রোধে স্বাস্থ্যবিধি প্রতিপালনসহ রেড জোন এবং লকডাউন সতর্কভাবে মেনে চলার জন্য সচেতন করা হয়।