১৭ দিনেও মামলার অগ্রগতি না হওয়ায় শিবগঞ্জে নারী ইউপি সদস্যের সংবাদ সম্মেলন

আব্দুর রহমান আব্দুর রহমান

শিবগঞ্জ উপজেলা প্রতিনিধি

প্রকাশিত: ৮:০০ অপরাহ্ণ, এপ্রিল ২০, ২০২০

বগুড়ার শিবগঞ্জ উপজেলার ময়দানহাট্টা ইউপি চেয়ারম্যান ও তার লোকজন কর্তৃক নারী ইউপি সদস্যাকে মারপিট করে লাঞ্চিতর ঘটনায় ১৭ দিনেও মামলার অগ্রগতি না হওয়ার কারণে ভূক্তভোগীর সংবাদ সম্মেলন।

সোমবার ময়দানহাট্টা ইউনিয়নের ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের সংরক্ষিত নারী সদস্য শাহনাজ বেগম গুজিয়া বন্দরে বিকালে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন। সংবাদ সম্মেলনে তিনি লিখিত বক্তব্যে বলেন, গত ০৩ এপ্রিল স্থানীয় দাড়িদহ বন্দরে ময়দানহাট্টা ইউপি চেয়ারম্যান এসএম রূপমের ভাই ডিলার মশিউর রহমান ডিলারের দোকানে হতদরিদ্রের জন্য ১০ টাকা কেজি দরে চাল বিক্রি করছে, এ চাল বিক্রি করার সময় অনিয়মের অভিযোগের খবর পেয়ে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অফিসার কামাল উদ্দিন সরকার ঘটনাস্থলে যান এবং অনিয়িমগুলি তদন্ত করেন, আমি সংবাদ পেয়ে ঘটনাস্থলে যাই। আমার উপস্থিতি দেখে পূর্ব শত্রুতার জের ধরে চেয়ারম্যান এসএম রূপম ও তার লোকজন আমাকে মারপিট করে লাঞ্চিত করে। মারপিটের একপর্যায়ে চেয়ারম্যান চালের ভিতরে আমার মুখ খুসে ধরে। একই সময়ে গণমাধ্যমকর্মী ও স্থানীয় জাপা নেতা শাহজাহান ঘটনাস্থলে আসলেও তাকেও চেয়ারম্যানসহ তার লোকজনরা বেধরক মারপিট করে। চেয়ারম্যান ও তার লোকজন আমাকে মারপিট করে লাঞ্চিত করে।

তিনি আরো বলেন, আমার বাবা ইতিপূর্বে এই ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। আমার বাবা একজন আওয়ামীলীগের কর্মী ছিলেন এবং তার হাত ধরেই ময়দানহাট্টা ইউনিয়ন আওয়ামীলীগ প্রতিষ্ঠা হয়। আমি নিজেও আওয়ামীলীগ করি। আমাকে ইতিপূর্বে চেয়ারম্যান বিনা কারণে মারপিট করে রক্তাক্ত করেছে, তার বিচার আজও পাইনি। গত ১৭ দিন পূর্বে আমাকে মারপিট করা হলেও অদ্যাবধি পর্যন্ত তার কোন বিচার পাচ্ছি না, আমি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে নির্বাচিত নারী জনপ্রতিনিধি হিসাবে আবেদন করছি, দয়া করে আমাকে বারবার মারপিটসহ লাঞ্চিত করার বিচারটি আপনার সরকার করবে বলে আমি বিশ্বাস করি। তিনি আরো বলেন, চেয়ারম্যান আমাকে বারবার হামলা করে এবং আমাকে হত্যার উদ্দেশ্যে মারপিট করে, আমি এর সুষ্ঠ বিচার প্রশাসনের কাছে আশা করছি।

তিনি বলেন, বর্তমানে তিনি অনিশ্চিয়তা এবং সংশয়ের মধ্যে দিয়ে জীবন যাপন করছেন। তিনি প্রশাসনের নিকট তার জীবনের নিরাপত্তা দাবী করেন। সংবাদ সম্মেলনের সময় উপস্থিত ছিলেন তার ভাই সোহেল।