ঠাকুরগাঁওয়ে ৬৩০ বস্তা সরকারি চাল উদ্ধার

প্রকাশিত: ৩:৩৩ অপরাহ্ণ, এপ্রিল ৯, ২০২০

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে ৬৩০ বস্তা ওএমএসের চাল উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (৯ এপ্রিল) ভোরে উপজেলার ৪নং বড়পলাশবাড়ী ইউনিয়নের পারুয়া গ্রাম থেকে ৬৮ বস্তা চালসহ এক নসিমন চালককে আটক করা হয়। পরে প্রশাসনের অভিযানে দুটি মিল থেকে আরও ৫৬২ বস্তা চাল উদ্ধার করা হয়

স্থানীয় সূত্রে জানা যায়, ভোরে বালিয়াডাঙ্গী উপজেলার ৪নং বড়পলাশবাড়ী ইউনিয়নের মোড়লহাট থেকে কুশলডাঙ্গী এমেরুলের মিলে দুটি ভ্যান ও একটি নসিমনে ৬৮ বস্তা চাল নেয়া হচ্ছিল। পথে পারুয়া গ্রামের বাসিন্দা মনিরুজ্জামান মুকুল তাদের আটকান। এ সময় দুইজন পালিয়ে গেলেও নসিমনের চালক পান্না কাউসারকে আটক করা হয়। পরে বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী কর্মকর্তা খায়রুল আলম সুমনকে খবর দেয়া হলে তিনি পুলিশ ফোর্সসহ ঘটনাস্থলে উপস্থিত হয়ে আটক চালের বস্তাগুলো নিয়ে যান।

এরপর প্রশাসনের অভিযানে দুটি মিল থেকে আরও ৫৬২ বস্তা চাল উদ্ধার করা হয় ও গুদাম সিলগালা করে দেয়া হয়।

আটক নসিমনের চালক পান্না জানান, চালগুলো মোড়লহাট থেকে নিয়ে কুশলডাঙ্গী বাজারের বিশিষ্ট ব্যবসায়ী এমেরুল মিলারের গুদাম ঘরে নিয়ে যাওয়া হচ্ছিল। এই চালের বস্তাগুলো এমেরুল মিলার কিনেছেন।

বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী কর্মকর্তা খায়রুল আলম সুমন জানান, এ ঘটনায় জড়িতদের সকলকে আইনের আওতায় এনে শাস্তি দেয়া হবে। অভিযান অব্যাহত রয়েছে।