কেউ কথা রাখেনি, অবহেলিত রাস্তায় চরম দূর্ভোগে এলাকাবাসী

প্রকাশিত: ৫:৩৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০১৯

বগুড়া (শিবগঞ্জ) প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জ উপজেলায় জামুরহাট ভায়া ভাইয়েরপুকুর ৮ (অাট) কিলোমিটার রাস্তা বিকল অবস্থা চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে গ্রামবাসীকে।
জানা যায় বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিগণ পুনঃসংস্কারের প্রতিস্রুতি দিলেও তা আজও হয়নি, তারা আরো বলেন জামুরহাট হতে খাদইল এই রাস্তার কাজ করবে। কিন্তু আজও কোন কাজ হয়নি। এতে গ্রামের হাজার হাজার মানুষদের প্রতিনিয়ত ভোগান্তিতে পরতে হচ্ছে। প্রায় ৮টি গ্রামের মানুষ এই রাস্তায় চলাচল করে থাকেন, এছাড়া তিন টি সরঃ প্রার্থমিক বিদ্যালয়, একটি মাধ্যমিক বিদ্যালয়, দুই টি দাখিল/ফাজিল মাদরাসা, বেশ কয়েকটি কিন্ডার গার্টেন (কে,জি) স্কুল একটি  ইউনিয়ন পরিষদ, একটি সরকারী ব্যাংক সহ রয়েছে বিভিন্ন এন,জি ও প্রতিষ্ঠান। এছাড়া খাদ্য মুজুদের জন্য রয়েছে তিনটি খাদ্য গুদাম, ২(দুই)টি অালুর হিমাগার। কলেজপড়ুয়া ছাত্র/ছাত্রীরা অনেক কষ্টকরে যাতায়াত করে। বর্ষা মৌসুমে বৃষ্টির পানিতে রাস্তায় সোলিং ওঠে গর্তেরসৃষ্টি হওয়ায় গ্রামের কোমলমতি শিশুরা এবং বিদ্যালয় মুখী শিক্ষার্থীরা উক্ত রাস্তা দিয়ে লেখাপড়া করতে যেতে পারছে না। এর পাশাপাশি সাধারণ কৃষক তাদের উৎপাদিত পণ্য বাজার জাত করতে পারছে না। এই রাস্তায় প্রতিদিন ভ্যান, অটোরিকশা, মোটরবাইক, সিএনজি,মিনি/বড় ট্রাক চলাচল করে থাকে। দিন দিন রাস্তা ব্যাপকভাবে মরণ ফাঁদে পরিণত হচ্ছে।

রাস্তা পূণঃ সংস্কার করার দাবী জানান অত্র এলাকার সচেতন মহল। বিভিন্ন নেতাকর্মীরা আশ্বাস দিলেও অাজও তা বাস্তবায়ন হয়নি। এমতাবস্থায় স্থানীয় সাংবাদিক ও সূধীজনের এক মতবিনিময় সভায় বক্তারা বিষয়টি ওপর সংশ্লিষ্ট মহলের শুভদৃষ্টি আসবে বলে আশাবাদ ব্যক্ত করেন।