কু-প্রস্তাবে রাজী না হওয়ায় স্কুল ছাত্রীকে পিটিয়ে হত্যার অভিযোগে ৩ জন গ্রেফতার

চম্পক কুমার চম্পক কুমার

জেলা প্রতিনিধি, নওগাঁ

প্রকাশিত: ১:৩১ অপরাহ্ণ, আগস্ট ৪, ২০২০

নওগাঁর রাণীনগরে আবু বক্কর নামে এক দিন মজুরের কু-প্রস্তাবে রাজি না হওয়ায় এবং পরিবারকে জানানোর অপরাধে ৯ম শ্রেণীর এক স্কুল ছাত্রীর বাড়িতে ভাড়া করা গুন্ডা বাহিনী দিয়ে দফায় দফায় হামলা চালিয়ে তাকে হত্যা করে ঝুলিয়ে রাখার অভিযোগ তুলেছেন নিহত ছাত্রীর পরিবার। ঘটনাটি ঘটেছে উপজেলার কাশিমপুর ইউনিয়নের বাহাদুরপুর গ্রামে।

এ ঘটনায় পুলিশ ৩ জনকে গ্রেফতার করেছে। তারা হলেন, বাহাদুরপুর গ্রামের শহিদুলের ছেলে সম্রাট (২০), একই গ্রামের গফুরের ছেলে মোসাদ্দেক (৩০) ও পাশের সদর উপজেলার চন্ডিপুরগ্রামের গোলাম হোসেনের ছেলে ইমন (২০)।

ছাত্রীটির পারিবার সূত্রে জানা গেছে, উপজেলার বাহাদুরপুর পশ্চিমপাড়া গ্রামের মৃত-আহাদ আলির ছেলে আবু বক্কর দীর্ঘদিন ধরে প্রতিবেশি হাতেম আলীর ৯ম শ্রেণীতে পড়ুয়া মেয়ে ফাইমাকে স্কুলে যাওয়া-আসার পথে তাকে প্রায় উত্ত্যক্ত করতো। এ নিয়ে এক বছর আগে পারিবারিক ভাবে বৈঠকের মাধ্যমে নিষেধ করা হয় বক্করকে। তারপরেও কোন ভাবেই ফাইমার পিছু ছাড়ে না আবু বক্কর ।

এমনকি ফাইমার সাথে কথা বলতে নিষেধ করায় আবু বক্কর ফাইমাকে দুনিয়া থেকে সরিয়ে দিবে বলে হুমকি-ধামকিও দিয়ে আসতো। গত রবিবার সন্ধ্যায় আবারও ফাইমাকে কু-প্রস্তাব দিলে সে তার পরিবারকে জানিয়ে দেয়। এসময় ছাত্রীটির পরিবার প্রতিবাদ করলে আবু বক্কর ভাড়াটিয়া গুন্ডা বাহিনী নিয়ে এসে নিহতের পরিবারে দুই দফা হামলা চালালে নিহতের মামা আব্দুল মজিদসহ বেশ কয়েকজন আহত হয়। আহতদের নিয়ে চিকিৎসার জন্য রাণীনগর হাসপাতালে গেলে তৃতীয় বারের মত আবারও হামলা চালায়।

নিহতের মামী ছালমা জানান, তৃতীয় দফায় বাড়িতে কোন পুরুষ না থাকার সুযোগে আবু বক্কর ও তার ভাড়াটিয়া গুন্ডা বাহিনীর সদস্যরা স্কুল ছাত্রী ফাইমাকে পিটিয়ে দঁড়িতে ঝুলিয়ে রেখে যায়। পরে ফাইমাকে গুরুত্বর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। এ ঘটনায় রাণীনগর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

রাণীনগর থানার অফিসার ইনচার্জ জহুরুল হক জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে ছাত্রীটিকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষনা করেন এবং হাসপাতাল থেকেই তার লাশ মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় একটি হত্যা মামলা দায়ের হয়েছে।

মামলার প্রেক্ষিতে ৩ জনকে গ্রেফতার করে সোমবার বিকেলে আদালতে সোপর্দ করা হয়েছে। তবে প্রধান আসামী আবু বক্কর পলাতক থাকায় তাকে গ্রেফতার করা সম্ভব হয়নি। দ্রুত তাকে আটক করে আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি।