ময়মনসিংহে ছিনতাইয়ের জন্য ট্রেনের ছাদ থেকে ফেলে যাত্রীকে হত্যা

প্রকাশিত: ৫:০২ অপরাহ্ণ, জানুয়ারি ৩, ২০১৯

ময়মনসিংহে চলন্ত ট্রেনের ছাদ থেকে ফেলে দিয়ে মুকুল (৩০) নামে এক যাত্রীকে হত্যা করেছে ছিনতাইকারীরা।

নিহত মুকুল গাইবান্ধা জেলার সদর উপজেলার ওজুদধরনি গ্রামের রেজাউর মিয়ার ছেলে। তিনি পেশায় একজন রাজমিস্ত্রি ছিলেন।

আহত ট্রেনযাত্রী নিহত মুকুলের সহযোগী গাইবান্ধার আদর্শ গ্রামের রাজমিস্ত্রি ফিরোজ কবীর জানান, মুকুল বৃহস্পতিবার ভোরে গাইবান্ধা নিজ বাড়িতে যাওয়ার উদ্দেশে শ্রীপুর উপজেলার কাওরাইদ স্টেশন থেকে দেওয়ানগঞ্জগামী কমিউটার ট্রেনের টিকিট কাটে। কিন্তু অতিরিক্ত ভিড়ের কারণে ট্রেনে ছাদে ভ্রমণ করেন তিনি।

ট্রেনটি মশাখালী রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে আসার পর ৭-৮ জনের একদল ছিনতাইকারী ট্রেনের ছাদে ভ্রমণকারী যাত্রীদের অস্ত্রের মুখে জিম্মি করে টাকা ও মোবাইল ফোনসহ সর্বস্ব ছিনিয়ে নিতে থাকে।

এ সময় যাত্রীরা বাধা দিলে কিলঘুষি ও পিস্তলের বাঁট দিয়ে আঘাত করে ছিনতাইকারীরা। একপর্যায়ে ছিনতাইকারীরা মুকুলকে অস্ত্রের মুখে জিম্মি করে টাকা ও মোবাইলফোন ছিনিয়ে নিয়ে চলন্ত ট্রেন থেকে গফরগাঁওয়ের বাসুটিয়া এলাকায় ফেলে দেয়।

ট্রেনটি গফরগাঁও রেলওয়ে স্টেশনে পৌঁছালে ছিনতাইকারীরা নিবিঘ্নে পালিয়ে যায়। পরে মুকুলের সহযোগীরা ঘটনাস্থলে গিয়ে তাকে অর্ধমৃত অবস্থায় উদ্ধার করে গফরগাঁও হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, ছিনতাইকারীরা আমাদের তিনজনের কাছ থেকে প্রায় ২২ হাজার টাকা ছিনিয়ে নেয়।

মুকুলের অপর সহযোগী গাইবান্ধা আদর্শ গ্রামের ওমর ফারুক জানান, তিন মাস আগে মুকুল এক কন্যাসন্তানের বাবা হয়েছেন। জীবিকার তাগিদে রাজমিস্ত্রির কাজ করতে তিনি সাতখামাইর এলাকায় আসেন।

আড়াই মাস কাজ করার পর টাকা জমিয়ে শিশুকন্যার জন্য নতুন জামাকাপড় নিয়ে বাড়ি যাচ্ছিলেন। কিন্তু মুকুলের বাড়ি ফেরা হল না। ছিনতাইকারীদের খপ্পরে পড়ে অকালে প্রাণ দিতে হল মুকুলকে। ময়মনসিংহ জিআরপি থানার ওসি মোশাররফ হোসেন বলেন, বিষয়টি আমার জানা নেই। খোঁজখবর নেয়ার জন্য গফরগাঁও জিআরপি পুলিশ ফাঁড়িকে নির্দেশ দিচ্ছি।