‘১৮ বছরের নিচে মেয়েকে বিবাহ দেওয়া মানে তাকে হাত-পা বেঁধে কুঁপে ফেলে দেয়া’

প্রকাশিত: ৯:০৫ অপরাহ্ণ, জুন ২১, ২০১৯

শিবগঞ্জ (বগুড়া)প্রতিনিধিঃ ১৮ বছরের নিচে মেয়েদের বিয়ে দেওয়া মানে তাকে হাত -পা বেঁধে কুপের মাঝেফেলে দেওয়া। অভিভাবকদের উদ্দেশ্য তিনি আরও বলেন, কোন ক্রমেই ছেলেমেয়েদের অল্প বয়সে বিয়ে দেওয়া যাবেনা।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন কখনও ব্যর্থ কারো সাথে না মিশে সবচেয়ে যে ভাল ও মেধাবী তাদের সাথে মিশতে হবে। পোষাক বা অর্থের পরিচয়ে ভাল ছাত্র/ ছাত্রী হওয়া যায় না। ভাল ভাল/ ছাত্রী হতে হলে কঠোর পরিশ্রম ও অনুশীলন করতে হবে।মাদকের স্পর্শে কখনও যাওয়া যাবে না।তা হলে ক্যারিয়ার ধ্বংস হয়ে যাবে। মেধার প্রতিযোগীতায় এগিয়ে যেতে হবে। জীবনে ভালো করার জন্য ধনী বা কোটিপতি হওয়ার প্রয়োজন হয় না। সফলতা নির্ভর করে মেধার ব্যবহার করে ভাল ছাত্র/ ছাত্রী হওয়া। প্রতিদিন কমপক্ষে ৫ ঘন্টা পড়ালেখা করলেই ভালো ফলাফল অর্জন করা সম্ভব। বিশ্ব যখন এগিয়ে যাচ্ছে তখন আমরা কেন পিছনে থাকবো? যারা সমাজে অন্যায় করে বা জঙ্গীবাদ সৃষ্টিতে সহযেগীতা করতে চায় তাদের সংখ্যা অতি কম। তাদেরকে প্রতিরোধের জন্য স্থানীয়রা সিদ্ধান্ত নিলেই সমাজ থেকে জঙ্গীবাদ, মাদক ও বাল্য বিবাহ চিরতরে সমাধী ঘটানো সম্ভব।

বগুড়া জেলায় পুলিশ সদস্য নিয়োগে গত বারের মত এবারও স্বচ্ছতার ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। যারা এ ব্যাপারে কোন দূর্নীতি করার চেষ্টা করবে, তাদেরকে আইনের আওতায় নিয়ে এসে কঠোর শাস্তি প্রদান করা হবে।
এ ব্যাপারে অভিযান অব্যাহত আছে।
তিনি শুক্রবার বিকালে কমিউনিটি পুলিশিং কমিটি ও সভাপতি গাংনগর দাখিল মাদ্রাসার আয়োজনে
বগুড়ার শিবগঞ্জ উপজেলার গাংনগর এ, এম উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত জঙ্গীবাদ, মাদক ও বাল্য বিবাহ প্রতিরোধ কল্পে কমিউনিটি পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

ইউপি চেয়ারম্যন আব্দুল হাই প্রধানের সভাপতিত্বে ও থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমানের পরিচালনায় এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু, অতিরিক্ত পুলিশ সুপার (শিবগঞ্জ সার্কেল) তাপস কুমার পাল, মোকামতলা ইউপি চেয়ারম্যান মোকলেছার রহমান,সৈয়দপুর ইউপি চেয়ারম্যান মাহমুদ হাসান তৌফিক। অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, গাংনগর মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি সাংবাদিক আতিকুর রহমান আতিক,সুপার মাওঃ মোঃ আব্দুল ওয়াহাব, উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ এস এম ফাসিয়ার রহমান, মোকামতলা ট্রাফিক ফাঁড়ী ইনচার্জ টি আই রাশেদুজ্জামান রাশেদ,মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর সনাতন চন্দ্র সরকার, থানার অপারেশন নান্নু মিয়া,মহাস্থান প্রেস ক্লাবের সভাপতি সাইদুর রহমান সাজু, সাধারণ সম্পাদক এস আই সুমন, সাংবাদিক এনামুল হক,আব্দুর রউফ রুবেল,বজলুর রহমান,থানার এস আই মোস্তাফিজার রহমান,সহিদুল ইসলাম, আলহাজ্ব, আরিফুল ইসলাম আরিফ, আবু সাঈদ, শহিদুল ইসলাম, সার্জেন্ট গোলাম রব্বানী,এস আই শাহাদৎ হোসেন,এস আই মাহবুর রহমান, এ এস আই মোবারক আলী,এ এস আই পলাশ, মাষ্টার শাহজাহান আলী সহ অত্র এলাকার সকল প্রতিষ্ঠানের ছাত্র/ ছাত্রী, অভিভাবক ও শিক্ষক / শিক্ষিকা এবং গণ্যমান্য ব্যক্তি বর্গ। সন্ধ্যায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন যুবলীগ নেতা শাহাব উদ্দিন শিবলী।