সৌদির সাথে মিল রেখে ফরিদপুরে ১৫ গ্রামে ঈদ সোমবার

প্রকাশিত: ৭:৫৩ অপরাহ্ণ, মে ১, ২০২২

ফরিদপুরের বোয়ালমারী ও আলফাডাঙ্গার ১৫টি গ্রামে আগাম ঈদ উদযাপিত হবে। সোমবার (২ মে) সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোর সঙ্গে মিল রেখে তারা ঈদ উদযাপন করবেন।

স্থানীয় সূত্র জানায়, বোয়ালমারী উপজেলার শেখর ও রুপাপাত ইউনিয়নের ১৩টি গ্রামের মানুষ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে একদিন আগে রমজানে রোজা পালন শুরু করেন। আলফাডাঙ্গা সদর ইউনিয়নের শুকুরহাটা ও ইছাপাশা গ্রামের মানুষও একই সঙ্গে রোজা পালন ও ঈদ উদযাপন করেন। একদিন আগে যারা রোজা ও ঈদ উৎসব উদযাপন করেন তারা সবাই চট্টগ্রামের মির্জাখিল শরীফের মুরিদ।

বোয়ালমারী উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও শেখর ইউনিয়নের বাসিন্দা প্রান্ত সিদ্দিকী টাইমস বিডি কে বলেন, চট্টগ্রামের মির্জাখিল শরীফ ও সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে বোয়ালমারী উপজেলার শেখর ও রুপাপাত ইউনিয়নের কাটাগড়, সহস্রাইল, দরি সহস্রাইল, মাইটকোমড়া, রাখালতলি গঙ্গানন্দপুরসহ ১৩ গ্রামের আংশিক মানুষ ঈদ উদযাপন করবেন।

আলফাডাঙ্গা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এনায়েত হোসেন টাইমস বিডি ক জানান, সদর ইউনিয়নের শুকুরহাটা, ইছাপাশাসহ দুই গ্রামের আংশিক লোকজন একদিন আগে রোজা ও দুই ঈদ উদযাপন করেন। তারা কাল ঈদ উদযাপন করবেন

বোয়ালমারী উপজেলার শেখর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ইস্রাফিল মোল্যা টাইমস বিডি কে বলেন, রূপাপাত ও শেখর ইউনিয়নের ১৩ গ্রামের মানুষ সোমবার ঈদুল ফিতর উদযাপন করবেন। দীর্ঘদিন ধরে গ্রামগুলোর আংশিক মানুষ সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে রোজা ও দুই ঈদ উদযাপন করে আসছেন।