সুবর্ণচরে গণধর্ষণ ঘটনায় চর জব্বার থানার ওসি প্রত্যাহার

প্রকাশিত: ৫:৫৯ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৬, ২০১৯
চর জব্বার থানার ওসি মো. নিজাম উদ্দিন। ছবি: সংগৃহীত

নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটের দিন রাতে গৃহবধূকে গণধর্ষণ ঘটনায় দায়িত্বে অবহেলা থাকায় চর জব্বার থানার ওসি মো. নিজাম উদ্দিনকে প্রত্যাহার করা হয়েছে।

তার পরিবর্তে সুধারাম থানার ওসি (তদন্ত) মো. শাহেদকে চর জব্বার থানায় নতুন ওসি হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে।

অতিরিক্ত ডিআইজির নেতৃত্বে ওই গণধর্ষণের ঘটনার তদন্ত টিম জানায়, তদন্তে চর জব্বার থানার ওসি মো. নিজাম উদ্দিনের দায়িত্ব পালনে অবহেলার তথ্য পাওয়া গেছে। যে কারণে তাকে প্রত্যাহার করা হয়েছে।

মামলার এজাহারভুক্ত সাত আসামি হলেন মূলহোতা রুহুল আমিন, আসামি সালাউদ্দিন (৩৫), জসিম উদ্দিন ওরফে জইস্যা (৩৫), হাসান আলী ভুলু (৬০), সোহেল (৩৫), স্বপন (৩৫), বাদশা আলম বাসু (৪০) ও ইব্রাহিম খলিল বেছু।

প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বর ভোটের দিনগত রাতে ওই গৃহবধূর বাড়িতে গিয়ে রুহুল আমিনের নেতৃত্বে এক গৃহবধূ ধর্ষণ করা হয়। এর পর ঘটনাটি কাউকে না বলতে এবং মামলা না করতে প্রাণনাশের হুমকি দিয়ে তারা পালিয়ে যায়।

পরে ভুক্তভোগী নারীর স্বামী ৯ জনকে আসামি করে মামলা করেন। এ মামলায় মোট সাতজনকে গ্রেফতার করা হয়েছে। গত বুধবার অভিযান চালিয়ে ঘটনার মূলহোতা রুহুল আমিনকে গ্রেফতার করে পুলিশ।

ভুক্তভোগীর স্বামী জানান, ধানের শীষে ভোট দেয়া কেন্দ্র করে তার স্ত্রী গণধর্ষণের শিকার হন। ঘটনাটি জানাজানি হওয়ার পর নিন্দার ঝড় ওঠে।