সিরাজগঞ্জে একসঙ্গে তিন সন্তানের জন্ম

প্রকাশিত: ২:৩৮ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৪, ২০১৯

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলায় একসঙ্গে তিনটি সন্তান জন্ম দেয়ায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। সোমবার সন্ধ্যায় সদানন্দপুর (কড্ডার মোড়) স্কয়ার হাসপাতালে ত্রিশ মিনিটের অস্ত্রোপচারের মাধ্যমে তিনটি সন্তান জন্ম দিয়েছেন সেলিনা খাতুন নামের এক প্রসূতি।

 

এর মধ্যে দুটি কন্যা সন্তান ও একটি পুত্র সন্তান। প্রসূতি সেলিনা খাতুন কামারখন্দ উপজেলার কোনাবাড়ী গ্রামের রফিকুল ইসলামের স্ত্রী। সেলিনা খাতুনের স্বামী মো. রফিকুল ইসলাম জানান, টাকার অভাবে আগে থেকে কোনো ধরনের প্রস্তুতি ছিল না। আমার স্ত্রীর হঠাৎ প্রসব বেদনা উঠলে হাসপাতালে নিয়ে আসি।

 

তিনি বলেন, আমি গরিব মানুষ ইটভাটায় শ্রমিকের কাজ করে কোনো রকমে সংসার চালাই। আগেরও একটি ১২ বছরের ছেলে আছে তাকে কষ্ট করে মাদরাসায় লেখাপড়া করাচ্ছি। এখন এই শীতের মধ্যে আমার স্ত্রী তিন সন্তানের জন্ম দেওয়াতে খুশি। কিন্ত দুঃখের বিষয় আমার সন্তানদের সঠিকভাবে চাহিদা পূরণ নিয়ে চিন্তায় আছি।

স্কয়ার হাসপাতালেট চিকিৎসক ডা. কমল কান্তি দাস বলেন, প্রসূতি মা এবং তিনটি বাচ্চা সকলেই সুস্থ আছেন। তবে তিনটি বাচ্চা গর্ভে থাকার কারণে স্বাভাবিকের চেয়ে একটু ওজন কম রয়েছে।

এদিকে একসঙ্গে তিনটি সন্তান জন্ম দেওয়ার ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। উৎসুক মানুষ বাচ্চাগুলোকে এক নজর দেখার জন্য ক্লিনিকে ভিড় করছেন বলেও জানান চিকিৎসকেরা।টি-বিডি/এএইচ