শিবগঞ্জে শ্বশুর-শাশুড়ির মারপিটে পুত্রবধু আহত, থানায় অভিযোগ

আব্দুর রহমান আব্দুর রহমান

শিবগঞ্জ উপজেলা প্রতিনিধি

প্রকাশিত: ৭:৪১ অপরাহ্ণ, জুন ২২, ২০২০

বগুড়ার শিবগঞ্জ উপজেলার কিচক ইউনিয়নের ভাটিয়া পাড়া গ্রামে তুচ্ছ ঘটনার জের ধরে শ্বশুর-শাশুড়ির অত্যাচার ও মারপিটে পুত্রবধু আহত অবস্থায় অবস্থায় হাসপাতালে ভর্তি। ঘটনার সুবিচার চেয়ে থানায় অভিযোগ দায়ের।

উক্ত গ্রামের মফছের আলীর ছেলে মোরশেদুল ইসলাম স্ত্রী-সন্তান রেখে জীবিকার তাগিদে প্রায় সাড়ে ৪ বছর পূর্বে (মালয়েশিয়ায়) গিয়েছেন। ছেলের অবর্তমানে পুত্র বধু মাহফুজা বেগম ও নাতনী মহিনীসহ ছেলের পরিবারকে পিতা হিসেবে দেখভাল করার কথা কিন্তু উল্টো, কারনে অকারনে মোরশেদুলের স্ত্রী সন্তানের উপর অমানবিক নির্যাতন করে মফছের আলী ও তার স্ত্রী মরিয়ম বেগম। আর ওই নির্যাতনে যুক্ত হন ছেলে মিজান ও তার স্ত্রী।

গত ২১ জুন রোববার বিকেলে ঘটনার কারন অনুসন্ধ্যানে সরেজমিনে ওই গ্রামে গেলে, শশুড়-শাশুড়ির অত্যাচার ও তার উপরে চালানো পাষবিক নির্যাতনের করুণ কাহিনীর বর্ননা সাংবাদিকদের কাছে দেন নির্যাতিতা মাহফুজা বেগম। তার স্বামী বিদেশ থাকার সুযোগে এমন অত্যাচার তারা করতে পারচ্ছে! মাহফুজা জানান, গত ১৯ জুন বেলা অনুমান ১১টার দিকে তার মায়ের সাথে মোবাইল ফোনে কথা বলছে সে। এসময় কোন কিছু বুঝে উঠার আগেই সৎ শাশুড়ি মরিয়ম পিছন থেকে চুলের মুঠি ধরে লাঠি দিয়ে তাকে পিটাতে থাকে। এরপর শশুড় মফছের ও তার ছেলে, স্ত্রী তাকে কাপড় চোপড় টেনে ছেড়ে বিবস্ত্র করে রাস্তায় ফেলে পিটাতে থাকে, এতে মাথা ফেটে রক্তাক্ত জখম ও আহত হয়। এমনকি তাদের পরিবারের একটি মাত্র বাথরুম তাও ভেঙ্গে ফেলেছে। এসময় মেয়ে মহিনী ও তার স্বামী রক্ষা করতে এগিয়ে আসলে তারাও আহত এবং তাদের হাতে লাঞ্চিত হন। পরে মাহফুজাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে শিবগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়।

প্রবাসী মোরশেদুল ইসলাম মুঠোফোনে সাংবাদিকদের কাছে জানান, তার পাষন্ড পিতা ও সৎ মায়ের কবল থেকে যে তার স্ত্রী সন্তানকে রক্ষা করেন। এ ঘটনার সুবিচার চেয়ে শিবগঞ্জ থানায় ৫জনকে আসামী করে একটি অভিযোগ দায়ের করা হয়েছে। শিবগঞ্জ থানার সাব ইন্সপেক্টর সাহেব গনি গতকাল রোববার বিকেলে ঘটনাস্থল পরির্দশন ও অভিযোগের তদন্ত করেন। এ ব্যাপারে কিচক ইউপি চেয়ারম্যান এবিএম নাজমুল কাদির শাহজাহান চৌধুরী বলেন, ঘটনাটি অবগত হওয়ার পর তিনি থানা পুলিশকে আইনগত ব্যবস্থা গ্রহনের কথা জানিয়েছেন।