শিবগঞ্জে দিনমজুরের বসতবাড়িতে আগুন, ৪টি ঘর পুড়ে ছাই

প্রকাশিত: ৮:৪৯ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০১৯

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ শিবগঞ্জের দিনমজুরের বসতবাড়িতে আগুন লেগে ৪টি ঘর পুড়ে ছাই।

২৭ অক্টোবর বগুড়ার শিবগঞ্জ উপজেলার মোকামতলা ইউনিয়নের ভাগকোলা পূর্বপাড়া গ্রামে এক দিনমজুরের বসতবাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এঘটনায় তার ৪টি ঘর ও ঘরে থাকা সমস্ত আসবাবপত্র আগুনে পুড়ে ভস্মীভূত হয়েছে।
এলাকিবাসী সূত্রে জানা যায়, রবিবার দুপুর ২টায় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে প্রথমে এই আগুনের সূত্রপাত ঘটে। এসময় আনুরুল এর স্ত্রী ঘরে আগুনের লেলিহান শিখা ও ধূয়া উড়তে দেখে চিৎকার করলে এলাবাসী দ্রুত ছুটে এসে আগুন নিভানোর চেষ্টা করে। কিন্তু আগুনের তীব্রতা ভয়াবহ আকার ধারন করায় তারা নিভাবে ব্যার্থ হয়। একপার্যায়ে আগুন প্রতিটি ঘরে ছড়িয়ে পড়ে। এতে ঘরে থাকা সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে যায়। স্থানীয় এলাকাবাসীদের অদম্য চেষ্টায় প্রায় দেড়ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। পরে খবর পেয়ে শিবগঞ্জ ফায়ার সার্ভিস ও সোনাতলা ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে।

অগ্নিকাণ্ডের অনেক পর ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এলে তারা এলাকাবাসীর ক্ষোভের মুখে পড়ে। এদিকে সর্বনাশা অগ্নিকাণ্ডে দিনমজুর আনারুলের স্বপ্নের সংসার পুড়ে যাওয়ায় সে হতাশ হয়ে পড়ে। তিনি বুকফাটা কাঁন্নায় সাংবাদিকদের জানান, আমার কোন জায়গা জমি নেই, একদিন কাজ না করলে সংসারে চুলা জ্বলে না। আগুনে আমার সব কিছু পুড়ে ছাই হয়েছে। এখন আমার পরিবারের পড়নের কাপড় ছাড়া কিছুই নেই। অনাকাঙ্ক্ষিত এই অগ্নিকাণ্ডে তার প্রায় ২লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে স্থানীয়রা প্রাথমিক ভাবে ধারনা করেছেন। অগ্নিকান্ডের পর ঘটনাস্থল পরিদর্শন করেছেন, বিভিন্ন রাজনৈতিক অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। তারা ক্ষতিগ্রস্ত পরিবারকে আর্থিক সহযোগিতা করার চেষ্টা করছেন।

এছাড়াও শিবগঞ্জ জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশনের (জেএসকেএফ) নেতৃবৃন্দরাও ঘটনাস্থল পরিদর্শন করে সহযোগিতার আশ্বাস দিয়েছেন। স্থানীয় ইউপি চেয়ারম্যান মোখলেছার রহমান বলেন, আমি উপজেলা দূর্যোগ ব্যবস্থাপনা ফান্ড থেকে ক্ষতিগ্রস্তদের পূর্ণবাসনের জন্য উপজেলা নির্বাহী অফিসারের সাথে কথা বলেছি। জানতে চাইলে শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ রিজু বলেন, আমি বিষয়টি তাৎক্ষণিক জেনেছি এবং আর্থিক সহযোগীতা করেছি। উপজেলা পরিষদ কর্তৃক তাদের জন্য প্রয়োজনীয় অনুদানের ব্যবস্থা গ্রহণ করা হবে।