শিবগঞ্জে চিকিৎসা সেবা বন্ধ করে চিকিৎসকদের প্রতিবাদ কর্মসূচি

প্রকাশিত: ১১:০১ অপরাহ্ণ, জুন ২৩, ২০১৯

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জ হাসপাতালের চিকিৎসক এর উপর হামলার প্রতিবাদে ডাক্তারদের কর্ম বিরতি ও মৌন মিছিল, শত শত সাধারণ রোগীর ভোগান্তি, দেখার কেউ নেই।

রবিবার সকাল অনুমান ১১ টার দিকে ডাক্তারদের পূর্বের কর্মসূচীর অংশ হিসাবে একটি মৌন মিছিল উপজেলার প্রধান প্রধান রাস্তা প্রদক্ষিণ শেষে হাসপাতাল চত্ত্বরে হামলাকারীদের গ্রেফতারের দাবীতে এক প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার সলিমুল্লাহ আকন্দ, ডাক্তার আলতাফ হোসেন, ডাক্তার আনিছুর রহমান, ডাক্তার রুহুল আমিনসহ সকল কর্মকর্তা ও কর্মচারী। জানা যায়, শিবগঞ্জ হাসপাতালে গত ১৭ জুন রাতে এক রোগী মারা যাওয়াকে কেন্দ্র করে হাসপাতাল ভাংচুর ও হাসপাতালের আর.এম.ও ডাক্তার দেলোয়ার হোসেন নয়ন এর উপর হামলার প্রতিবাদে হামলাকারীদের গ্রেফতারের দাবীতে হাসপাতালের কর্তব্যরত ডাক্তারগণ গত ১৮ জুন থেকে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করার পর থেকে ডাক্তারদের ৫ দিনের কর্ম বিরতির ফলে শত শত রোগী চিকিৎসার না পেয়ে প্রতিদিন ফিরে যেতে বাধ্য হচ্ছে। এর ফলে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে রোগীদেরকে। বিভিন্ন সূত্রে জানা যায়, মামলার আসামীদের গ্রেফতার না করায় ডাক্তাররা এমন কঠোর কর্মসূচী দিচ্ছে।

 

বিষয়টি নিয়ে বগুড়া জেলা মেডিকেল এ্যাসোসিয়েশন (বিএমএ) সাধারণ সম্পাদক ডাক্তার রেজাউল করিম জুয়েল এর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, শিবগঞ্জ হাসপাতালে চিকিৎসকের উপর হামলা করায় আমি খুব মর্মাহত। হামলা কারীরা যেই হোক না কেন আমি প্রশাসনের নিকট তাদেরকে গ্রেফতারের দাবী জানাচ্ছি। প্রশাসন সূত্রে আরোও জানা যায়, আসামী গ্রেফতারে অভিযান অব্যহত আছে। তবে সচেতন একটি মহল মনে করছেন, ডাক্তারদের স্বাস্থ্য সেবা বন্ধ করে এমন কর্মসূচি পালন করা উচিৎ হচ্ছেনা।