রাজশাহীতে একদিনে ১৬ চিকিৎসক-নার্স করোনায় আক্রান্ত

প্রকাশিত: ১১:১১ অপরাহ্ণ, জুন ২১, ২০২০

১৬ চিকিৎসক, নার্স ও চিকিৎসাকর্মীসহ রাজশাহীতে একদিনে ৪৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। রোববার (২১ জুন) রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) এবং রামেক হাসপাতালের ল্যাবে তাদের করোনা শনাক্ত হয়।

করোনা শনাক্ত হয়েছে রাজশাহীর ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক আবদুর রশিদ (৫৪) ও চিকিৎসক আব্দুল্লাহ আল কাফির (৪৭)। একই দিনে করোনা ধরা পড়েছে রামেক হাসপাতালের ১৪ জন নার্স ও ওয়ার্ডবয়ের।

 

রোববার নতুন করে করোনায় আক্রান্তদের ২৯ জন রাজশাহীর বাসিন্দা। এদের ২৭ জনই আছেন রাজশাহী নগরীতে। বাকি ১৪ জন নাটোরের এবং একজন পাবনার বাসিন্দা।

রামেক হাসপাতালের উপপরিচালক চিকিৎসক সাইফুল ফেরদৌস বলেন, ল্যাবে মোট ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে অন্তত ১৪ জনই রামেক হাসপাতালে কর্মরত। তবে সংখ্যাটা একটু কমতেও পারে। আক্রান্তদের মধ্যে রাজশাহী ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতালের দুই চিকিৎসক এবং একজন আইনজীবী রয়েছেন।

রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান ডা. সাবেরা গুলনাহার বলেন, আমাদের ল্যাবে দুই শিফটে ১৮৫টি নমুনার রিপোর্ট এসেছে। এর মধ্যে ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের চারজন রাজশাহী নগরীর বাসিন্দা। আর একজন করে গোদাগাড়ী ও পবা উপজেলার বাসিন্দা। এই ল্যাবে নাটোরের ১৪ এবং পাবনার একজনের করোনা শনাক্ত হয়েছে।