রাজধানীতে অস্বাস্থ্যকর খাদ্য : ৩ প্রতিষ্ঠানকে ১৮ লাখ জরিমানা

প্রকাশিত: ৪:৩০ পূর্বাহ্ণ, জুলাই ৩১, ২০১৯

রাজধানীর হাজারীবাগে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি ও বিক্রি করার অপরাধে দুটি বেকারিকে ৮ লাখ টাকা ও অনুমোদনহীন প্রসাধনী বিক্রি করায় একটি প্রতিষ্ঠানকে ১০ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

বিকেল ৩টা থেকে রাত আটটা পর্যন্ত র‌্যাব-২ এর উদ্যোগে হাজারীবাগ থানার বছিলা এলাকার আল মদিনা ব্রেড অ্যান্ড বিস্কুট ফ্যাক্টরি এবং হযরত শাহ জালাল ব্রেড অ্যান্ড বিস্কুট ফ্যাক্টরিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

southeast

র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নিজাম উদ্দিন হাওলাদার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মোহাম্মদ সাইফুল মালিক জানান, বিভিন্ন ব্রেড এবং বিস্কুট ফ্যাক্টরি অস্বাস্থ্যকর পরিবেশে বিভিন্ন খাদ্যদ্রব্য তৈরি, মজুদ ও বিক্রয় করছে। এমন অভিযোগ পাওয়ার পর হাজারীবাগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

southeast

অভিযানকালে আল মদিনা ব্রেড অ্যান্ড বিস্কুট ফ্যাক্টরিতে নোংরা পরিবেশ লক্ষ্য করা যায়। নোংরা খাদ্য দ্রব্য তৈরি, মজুদ ও বিক্রি করার প্রমাণ মেলায় ভ্রাম্যমাণ আদালত প্রতিষ্ঠানটিকে ৫ লাখ টাকা জরিমানা করেন। একই অভিযোগে হযরত শাহজালাল ব্রেড অ্যান্ড বিস্কুট ফ্যাক্টরিকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়।

পাশেই ইশান এগ্রোফুড অ্যান্ড বেভারেজকে অনুমোদনহীন প্রসাধনী ও খাদ্যদ্রব্য তৈরি ও বিক্রির করার দায়ে ১০ লাখ টাকা জরিমানা ও অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড প্রদান করে ভ্রাম্যমাণ আদালত।