যৌন নির্যাতনকারীর ছবি তুলতে সাংবাদিককে পুলিশের বাধা

প্রকাশিত: ৯:৪৪ অপরাহ্ণ, আগস্ট ৪, ২০১৯

‘ওই মিয়া কথা কানে যায় না, ছবি তুলেন ক্যা? পুলিশের হাতে আটক এক শিশু যৌন নির্যাতনকারীর ছবি তোলার সময়ে সাংবাদিকদের সঙ্গে এমন অশোভন আচরণ করার অভিযোগ উঠেছে কালীগঞ্জ থানার এসআই দেলোয়ার হোসেনের বিরুদ্ধে।

রোববার সকালে কালীগঞ্জ শহরের আড়পাড়া গ্রামে আটককৃত যৌন নির্যাতনকারী আবদুল কাদিরের ছবি তুলতে গিয়ে ওই এসআইয়ের রোষানলের স্বীকার হন দুই সাংবাদিক।

৭১ টেলিভিশনের সাংবাদিক মিশন হোসেন জানান, এক শিশু ধর্ষণ চেষ্টা ঘটনার খবর পেয়ে তিনি সহকর্মী জয়যাত্রা টেলিভিশনের সাংবাদিক হাবিব ওসমানকে নিয়ে রোববার সকাল ১০টার দিকে কালীগঞ্জ শহরের আড়পাড়া গ্রামে যান। সাংবাদিকরা সেখানে গিয়ে বাড়িতে আটকে রাখা ধর্ষণ চেষ্টাকারী আবদুল কাদের ও শিশুটির বাবা-মার সঙ্গে কথা বলছিলেন। এ সময় থানার এসআই দেলোয়ার হোসেন পুলিশ ফোর্স নিয়ে ওই বাড়িতে আসেন। তিনি অভিযুক্তকে আটক করে থানায় নিয়ে যাওয়ার সময় ৭১ টিভির সাংবাদিক মিশন ছবি তুলছিলেন। এ সময় ওই এসআই তেড়ে এসে ছবি তোলা নিয়ে মুখ খিস্তি করে অশোভন আচরণ করেন।

সাংবাদিকরা এসআইয়ের এমন আচরণের বিষয়টি প্রেস ক্লাবের সিনিয়র সাংবাদিকদের অবহিত করেন।

সাংবাদিকরা তাৎক্ষণিক ওই এসআইয়ের বিষয়টি কালীগঞ্জ থানার ওসি ইউনুচ আলীকে জানালে তিনি বিষয়টি জেনে ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন।

উল্লেখ্য, এসআই দেলোয়ার হোসেন কালীগঞ্জ থানাতে যোগদানের পর থেকেই নানা দুর্নীতিসহ সাংবাদিক ও সাধারণ মানুষের সঙ্গে অশোভন আচরণ করে চলেছেন বলে অভিযোগ। তার বিরুদ্ধে একের পর এক এমন অপকর্মের কোনো ব্যবস্থা না নেয়ায় বেপরোয়া হয়ে উঠেছে তিনি।

গত মাসে ওই এসআই অর্থ বাণিজ্য করে শিশুসহ মাকে জেলহাজতে পাঠানোর সংবাদ পত্রিকায় বের হওয়ায় সে সময়েও ক্ষিপ্ত হয়ে থানা অভ্যন্তরেই আরও এক সাংবাদিকের সঙ্গে অশোভন আচরণ করেছিলেন। কিন্তু এর কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না।

এদিকে সাংবাদিকদের সঙ্গে অশোভন আচরণের জন্য নিন্দা ও ক্ষোভ জানিয়ে