যশোরে রাতের আঁধারে ভোট কেটে নেওয়ার প্রস্তুতি!

প্রকাশিত: ১০:০৭ অপরাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০১৮

যশোর প্রতিনিধি : যশোর-৩ (সদর) আসনে ক্ষমতাসীনরা রাতের আঁধারে ভোট কেটে নেওয়ার প্রস্তুতি নিয়েছে বলে অভিযোগ করেছেন ধানের শীষের প্রার্থী অনিন্দ্য ইসলাম অমিত। তিনি অভিযোগ করেছেন, আমার নির্বাচনী এলাকার ১৭২টি কেন্দ্রের মধ্যে ৫৮টি কেন্দ্রে আওয়ামী লীগ ও পুলিশের যৌথ ব্যবস্থাপনায় ভোট কাটার প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। দুটি সূত্র থেকে ৫৮টি কেন্দ্রের একই তালিকা পেয়েছি। রাত ১০ টার মধ্যেই এসব কেন্দ্রে ভোট কেটে ব্যালট পেপারে বাক্স ভর্তি করা হবে।

অনিন্দ্য ইসলাম অমিত বলেন, রাতের আঁধারে ভোট কেটে নেওয়ার প্রস্তুতির বিষয়ে জেলা রিটার্নিং কর্মকর্তাকে অবহিত করেছি। নির্বাচনী এলাকার জনগণের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি ভোট চোরদের রুখে দিন। শহরের এমএসটিপি বালিকা বিদ্যালয়ের কেন্দ্রের ব্যালট পেপার আওয়ামী লীগের নেতাকর্মীদের দেওয়া হয়েছে। তারা সকালে ভোট দেওয়ার সময় জমা দিবে।

তিনি আরও বলেন, ভোটের আগের দিন ধানের শীষের কর্মীদের নির্বিচারে গ্রেফতার করা হচ্ছে। শনিবার অন্তত ১৩জনকে আটক করা হয়েছে। কারো বিরুদ্ধে ওয়ারেন্ট নেই। ভোটের স্লিপ দেওয়ার সময় গ্রেফতার করা হচ্ছে। সন্ধ্যায় বারান্দীপাড়া থেকে ৬ জনকে আটক করা হয়েছে। অমিত বলেন, শংকরপুর ধানের শীষের এক কর্মীকে ছুরিকাঘাত করা হয়েছে। পৌরসভার ৮নম্বল ওয়ার্ডেও সাবেক কাউন্সিলর মাসুমের বাড়িতে বোমা হামলা করা হয়েছে। লেবুতলা ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদককে আটক করা হয়েছে।

অনিন্দ্য ইসলাম অমিত অভিযোগ করেন, পুলিশ ও আওয়ামী লীগ যৌথ প্রযোজনায় অপারেশন পরিচালনা করছে। একদিকে নৌকার প্রার্থী কাজী নাবিল আহমেদ, অপরদিকে পুলিশ প্রশাসনের কতিপয় অতিউৎসাহী কর্মকর্তা। এরমধ্যেও ১ হাজার ৮টি বুথে পোলিং এজেন্ট দিতে সক্ষম হয়েছি। তবে ভোটের দিন থাকতে পারব কি-না জানি না।