মেয়াদ উত্তীর্ণ খাবার রাখার দায়ে বগুড়ায় ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

আব্দুর রহমান আব্দুর রহমান

শিবগঞ্জ উপজেলা প্রতিনিধি

প্রকাশিত: ১২:৫২ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০২০

বগুড়ার পল্লীতে মেয়াদ উত্তীর্ণ খাবার রাখা ও অস্বাস্থ্যকর পরিবেশ এবং রং মেশানোর অপরাধে ৫টি প্রতিষ্ঠানে জরিমানা আদায় করার সংবাদ পাওয়া গেছে।

জানা যায়, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাণিজ্য মন্ত্রণালয়, গণপ্রজান্ত্রী বাংলাদেশ সরকারের বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সহকারী পরিচালক দেবাশীষ রায়ের নেতৃত্বে রবিবার (৯ ফেব্রুয়ারি) বিভিন্ন প্রতিষ্ঠানে এই অভিযান চালানো হয়। মেয়াদ উত্তীর্ণ খাবার রাখার দায়ে ৫টি প্রতিষ্ঠানে জরিমানা করা হয়েছে।

জরিমানা আদায় করা প্রতিষ্ঠানগুলো হলো, বগুড়া সদর উপজেলার নামুজা ইউনিয়নের ভান্ডারী পাড়া গ্রামের জান্নাতুল নাইম সাকিদারের ‘কেকের মেলা বেকারি’তে খাদ্য উৎপাদনে রং মেশানোর অপরাধে ৩হাজার টাকা জরিমানা করেন।

অপরদিকে শিবগঞ্জ উপজেলার বুড়িগঞ্জ বন্দরে চন্দন সাহার হোটেলে খোলা লবণ ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার রাখার অপরাধে ৩ হাজার টাকা ও পাশ্ববর্তী শ্রী মিদুল সাহার ভ্যারাইটি স্টোরে মেয়াদ উত্তীর্ণ পণ্য রাখার দায়ে ২হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এদিকে কাহালু উপজেলার পাইকড় ইউপির ভূগোইল কালিতলা বাজারে মা ফুট প্রোডাক্টস বেকারিতে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন করার অপরাধে ৩হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও একই বাজারের মামুন ভ্যারাইটি স্টোরে মেয়াদ উত্তীর্ণ তৈল দোকানে রাখার অপরাধে ২হাজার টাকা জরিমানা আদায় করেন। উল্লেখ্য যে, অভিযান দেখে ভূগোইল কালিতলা বাজারে অবস্থিত কিবরিয়া বেকারি তালাবদ্ধ করে মালিক ও কর্মচারী আত্মগোপন করেন।