মরিচের বস্তায় দেড় লাখ পিস ইয়াবা, ৩ যুবক আটক

প্রকাশিত: ৬:৫১ অপরাহ্ণ, জুন ১৫, ২০২০

কক্সবাজারের উখিয়ায় দেড় লাখ পিস বার্মিজ ইয়াবাসহ তিন যুবককে আটক করেছে বিজিবি। সোমবার (১৫ জুন) ভোরে উখিয়ার রাজাপালং ইউনিয়নের তুলাতলী জলিলের গোদা নামক স্থানে অভিযান চালিয়ে ইয়াবাসহ তাদের আটক করা হয়।

আটকরা হলেন- রাজাপালং ইউনিয়নের করবুনিয়া গ্রামের হাকিম আলীর ছেলে মো. জোবায়ের (২১), একই গ্রামের মৃত আলী হোসেনের ছেলে মো. বাপ্পি (২০) ও পূর্ব ডিকলিয়ার গ্রামের সৈয়দ আলমের ছেলে শেখ আনোয়ার (২০)।

কক্সবাজার ৩৪ বিজিবির পরিচালক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ জানান, ৩৪ বিজিবির রেজুআমতলী বিওপির সদস্যরা গোপন সংবাদে জানতে পারেন- কতিপয় ইয়াবা ব্যবসায়ী বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করতে পারে। এ তথ্যের ভিত্তিতে রেজুআমতলী বিওপির সদস্যরা রাজাপালং ইউনিয়নের তুলাতলী সীমান্তের জলিলের গোদা নামক স্থানে অবস্থান নেন। ভোর ৫টার দিকে তুলাতলী থেকে কুতুপালংগামী একটি ইজিবাইক আসতে দেখে থামার সংকেত দেয় বিজিবি। এ সময় পাচারকারীরা একটি বস্তাসহ দৌড়ে পালানোর চেষ্টা করলে তাদেরকে আটক করা হয়।

তিনি আরও জানায়, পরবর্তীতে বস্তার ভেতরে মরিচের মধ্যে অতি কৌশলে লুকানো ১৫ কাডে (প্রতি কাডে ১০ হাজার পিস হিসেবে এক লাখ ৫০ হাজার) বার্মিজ ইয়াবা জব্দ করা হয়। আটকদের ইয়াবাসহ উখিয়া থানায় সোপর্দ করা হয়েছে।