বিয়ের দাবিতে গৃহবধূর বাড়িতে কলেজ ছাত্রের অনশন

প্রকাশিত: ৪:৫৭ অপরাহ্ণ, জুন ২৮, ২০১৯
সাধারণত প্রেমিকের বাড়িতে বিয়ের দাবিতে প্রেমিকার অনশন বা অবস্থানের ঘটনা শুনতে পাওয়া যায়। কিন্তু রাজশাহীর মোহনপুরে ঘটলো উল্টো ঘটনা। মারুফ হোসেন (১৭) নামের এক কলেজছাত্র এক সন্তানের জননী গৃহবধূর বাড়িতে অবস্থান নিয়ে বিয়ের দাবিতে অনশন শুরু করে।
জানা যায়, বিয়ে না দেওয়া পর্যন্ত গৃহবধূর বাড়ি থেকে যাবে না বলে অবস্থান নেয় কলেজছাত্র মারুফ। এরপর স্থানীয়ভাবে চেষ্টা করেও কলেজছাত্রকে তার পরিবারের কাছে পাঠানো সম্ভব হয়নি। অবশেষে মোহনপুর থানার পুলিশ বৃহস্পতিবার রাতে ঘটনাস্থলে গিয়ে কলেজছাত্রকে আটক করে থানা নিয়ে আসে। বৃহস্পতিবার রাতেই গৃহবধূর বাবা বাদী হয়ে কলেজছাত্রর বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন। শুক্রবার পুলিশ মারুফকে জেলহাজতে পাঠিয়েছে।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, মোহনপুর উপজেলার চকবিরহী গ্রামের ওই গৃহবধূর সঙ্গে বাগমারা উপজেলার মুরলীপাড়া গ্রামের খন্দকার আবু তাহের আলীর ছেলে খন্দকার রুহুল আমিন ওরফে রঞ্জুর সঙ্গে তিন বছর আগে বিয়ে হয়। গৃহবধূর দুই বছরের ছেলে সন্তান রয়েছে। ওই গৃহবধূর স্বামী বর্তমানে ঢাকায় চাকরি করেন। গৃহবধূ মোহনপুরে একটি এনজিওতে চাকরির সুবাদে চকবিহরী বাবার বাড়িতে থাকেন।
মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাক আহম্মেদ জানান, প্রায় ৯ মাস ধরে কলেজছাত্র মারুফ হোসেনের সঙ্গে ওই গৃহবধূর (২১) মোবাইল ফোনে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। বৃহস্পতিবার কলেজছাত্র বিয়ের দাবিতে প্রেমিকার বাড়িতে অবস্থান নিয়ে অনশন শুরু করে। খবর পেয়ে পুলিশ গিয়ে মারুফ হোসেনকে আটক করে থানা নিয়ে আসে। পরে রাতে গৃহবধূর বাবা বাদী হয়ে মারুফ হোসেনের বিরুদ্ধে মামলা করেন। শুক্রবার তাকে জেলহাজতে পাঠানো হয়েছে।