বন্ধ হওয়া ২টি সুগারমিলসহ ঠাকুরগাঁও সুগারমিলের আঁখ মাড়াই কার্যক্রম শুরু

মাহমুদ আহসান হাবিব মাহমুদ আহসান হাবিব

জেলা প্রতিনিধি, ঠাকুরগাঁও

প্রকাশিত: ১১:৫৩ অপরাহ্ণ, ডিসেম্বর ১৯, ২০২০

পঞ্চগড় সুগারমিল, সেতাবগঞ্জ সুগারমিল ও ঠাকুরগাঁও সুগারমিল-এ তিন মিলের মোট এক লক্ষ ৫৩ হাজার মে.টন আখ মাড়াইয়ের লক্ষমাত্রা নিয়ে জেলার একমাত্র ভারী শিল্প ঠাকুরগাঁও সুগার মিলস লিমিটেড এর ৬৩ তম আখ মাড়াই কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। আর এ মাড়াই কার্যক্রম চলবে ১১০ দিন।

গত শুক্রবার সন্ধায় ডোঙ্গায় আখ নিক্ষেপের মধ্য দিয়ে মাড়াই মৌসুমের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন।

ঠাকুরগাঁও সুগার মিলস লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক সাখাওয়াত হোসেন এর সভাপতিত্বে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম, জেলা পুলিশ সুপার মনিরুজ্জামান, সদর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি এ্যাড. অরুণাংশু দত্ত টিটো, ঠাকুরগাঁও প্রেসক্লাব সভাপতি মনসুর আলী, ঠাকুরগাঁও সুগারমিল শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি উজ্জল হোসেন ও সাধারণ সম্পাদক এনায়েত উলুব্বী প্রমুখ।

উল্লেখ্য, সারাদেশের ১৯টি সুগারমিলের মধ্যে এবছর ৬ টি সুগারমিলে মাড়াই কার্যক্রম স্থগিত রেখেছে শিল্প ও বাণিজ্য মন্ত্রণালয়। ওই ৬ টি বন্ধ মিলের তালিকায় রয়েছে পঞ্চগড় ও সেতাবগঞ্জ সুগারমিল। এ দুইটি মিলের তত্বাবধানে রোপিত আখগুলো ঠাকুরগাঁও সুগারমিলেই মাড়াই করা হবে।