বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর : জামায়াত নেতাসহ ছয়জন কারাগারে

প্রকাশিত: ২:৫৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০২০

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ভাঙচুর মামলায় জামায়াত নেতা ও সাবেক সংসদ সদস্য আ ন ম শামসুল ইসলামকে কারাগারে পাঠিয়েছে আদালাত। চট্টগ্রামে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম ক্যাম্পাসে বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর মামলায় তাকে কারাগারে পাঠানো হয়েছে। তার সঙ্গে এ মামলায় আরো পাঁচজনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত। আজ মঙ্গলবার জেলা ও দায়রা জজ মো. ইসমাইল হোসেনের আদালত এ আদেশ দেন।

কারাগারে পাঠনো নেতাদের মধ্যে আ ন ম শামসুল ইসলামসহ অন্যরা হলেন, বিশ্ববিদ্যালয়ের পরিচালক অর্থ অধ্যাপক আহসান উল্লাহ চৌধুরী, ড. মাহবুব রহমান, ড. কাওসার, মো. শফিকুল আলম ও নিজাম উদ্দিন।

জেলা পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট একেএম সিরাজুল ইসলাম চৌধুরী বলেন, চট্টগ্রামের সীতাকুন্ড উপজেলার কুমিরা এলাকায় আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম ক্যাম্পাস অবস্থিত। চলতি বছর ফেব্রুয়ারি মাসে দ্বিতীয় সপ্তাহে ছাত্রদের মধ্যে একটি অপ্রীতিকর ঘটনায় বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ছবি ভাঙচুরের ঘটনা ঘটে। পরে এই অভিযোগে দায়ের হওয়া মামলায় আ ন ম শামসুল ইসলামসহ ৬ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। তারা এ মামলায় হাইকোর্ট থেকে জামিনে ছিলেন।

তিনি বলেন, হাইকোর্ট আসামিদের নিম্ন আদালতে হাজির হতে নির্দেশনা দিয়েছিলেন। মঙ্গলবার তারা আদালতে হাজির হয়ে জামিন চাইলে রাষ্ট্রপক্ষ তার বিরোধিতা করে। পরে আদালত শুনানি শেষে কারাগারে পাঠানোর আদেশ দেন।