বগুড়ায় ৩ দিনে ৩ খুন! আতংকে সাধারণ মানুষ

মিরাজুল ইসলাম মিরাজুল ইসলাম

জেলা প্রতিনিধি, বগুড়া

প্রকাশিত: ৪:৪৯ অপরাহ্ণ, মে ২৭, ২০২০

মহামারী করোনা ভাইরাসের সংক্রমন বেড়েই চলেছে। করোনা আতংকে মানুষের ঘুম হারাম হয়ে গেছে। এই মহামারী করোনার মাঝেও বগুড়ায় তিন দিনে ৩ টি মর্মান্তিক খুনের ঘটনা ঘটেছে।

খুনের ঘটনায় বগুড়াবাসীর মাঝে আতংক বিরাজ করছে। ৩ দিনের তিনটি খুনের মধ্যে বগুড়া শহরেই ২ টি খুন হয়েছে। অপর একটি খুন হয়েছে বগুড়ার শিবগঞ্জ উপজেলার বিহারপুর গ্রামে।

জানা যায়, গত ২৫ মে বগুড়া সদর উপজেলার সাবগ্রাম ইউনিয়নের বাশবাড়ীয়া গ্রামে বিটল (১৯) নামের এক যুবক খুন হয়। বিটল বাশবাড়ীয়া গ্রামের আব্দুল লতিফের ছেলে। ঈদের দিন বিটুল ও তার কয়েকজন বন্ধু একত্রে পাশের চকমিঠুন গ্রামের ঈদগাহ মাঠে বন্ধুদের সাথে আড্ডা দিচ্ছিল। এসময় চক মিঠুন গ্রামের কয়েকজেন ছেলে এসে বিটুল ও তার বন্ধুদের সাথে করোনা ভাইরাস নিয়ে তর্কে লিপ্ত হয়। এক পর্যায়ে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে মিঠুন ও তার বন্ধুরা বাড়ি ফেরার পথে রাত ৮ টার সময় বগুড়া শহরের দ্বিতীয় বাইপাস মহাসড়কের কাছে পৌঁছিলে চক মিঠুন গ্রামের লোক বিটুলকে মারপিট করে । এতে সে গুরুত্বর আহত হলে তাকে বগুড়া শহীদ জিয়াউর রহামান মেডিকেল কলেজ ও হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকৎসক তাকে মৃত ঘোষণা করেন।
অপরদিকে ২৬ মে সন্ধ্যা ৬টায় বগুড়া শহরের জহুরুল নগর এলাকায় প্রতিপক্ষের ছুরিকাঘাতে ফিরোজ(৩৫) নামের এক যুবলীগ নেতা খুন হন। তবে ফিরোজ বেশ কয়েকটি খুনের মামলার আসামী ছিল বলে জানা গেছে। ফিরোজ বগুড়া শহরের চক সুত্রাপুর এলাকার চকরপাড়া গ্রামের ফজলার রহমানের ছেলে। তিনি ৪নং ওয়ার্ড যুবলীগের সাধারন সম্পাদক। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে তার ঘনিষ্ঠ বন্ধুদের হাতে বগুড়া শহরের জহুরুল নগর এলাকায় মাহী ছাত্রাবাসে ফিরোজ খুন হয়। এ ব্যাপারে ফিরোজের স্ত্রী বাদী হয়ে বগুড়া সদর থানায় একটি হত্যা মিামরা দায়ের করেছেন।

অপরদিকে বগুড়ার শিবগঞ্জ উপজেলার বিহারপুর গ্রামে ২৪ মে সন্ধ্যা আনুমানিক ৭ টায় প্রতিপক্ষের লাঠির আঘাতে শামীম(২৯) নামের এক যুবক খুন হয়েছে।

জানা গেছে,দাদনের মাত্র ৪শ টাকা পাওনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের লোক জন শামীমকে খুন করে। এ বিষয়ে শিবগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। পর পর তিন দিনে তিনটি খুনের ঘটনায় বগুড়াবাসীর মাঝে আতংক দেখা দিয়েছে। একদিকে করোনা ভাইরাসের মহামারী অন্যদিকে খুনের পর খুন এ যেনো মানুষকে ভাবিয়ে তুলেছে।