বগুড়ায় ২৮ ডেঙ্গু রোগীর উন্নতি

মিরাজুল ইসলাম মিরাজুল ইসলাম

জেলা প্রতিনিধি, বগুড়া

প্রকাশিত: ৯:৫৩ পূর্বাহ্ণ, জুলাই ২৭, ২০১৯

ঢাকায় কাজ শেষে ফেরার পর ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি হয়েছে প্রায় ২৮জন।

বগুড়া শজিমেক হাসপাতালের উপ-পরিচালক ডাক্তার মুসা আল মনসুর জানান, গত তিন-চার দিনে জ্বরে আক্রান্ত হয়ে বেশ কিছু রোগী ভর্তি হন। এদের মধ্যে  শুক্রবার পর্যন্ত ১৬ জনের শরীরে ডেঙ্গু জীবাণু মিলেছে। শুক্রবার দুপুর ১২ টা পর্যন্ত আরো ১২ জন ডেঙ্গু জ¦রে আক্রান্ত রোগী সনাক্ত করা হয়েছে। এরা হলো, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বগুড়ার শাজাহানপুরের বাসিন্দা লাবনী আক্তার (২০), জেলার গাবতলী উপজেলার মহিষাবান গ্রামের আসাদুল ইসলাম (৩৫), সিরাজগঞ্জের শাজাহাদপুরের গাড়াদহের শ্রাবনি রানি (১৮), জয়পুরহাটের দোগাছি গ্রামের রবিউল ইসলাম (১৮), একই জেলার পাঁচবিবি উপজেলার সাইফুল ইসলাম (৪০) সহ মোট ২৮ জন ডেঙ্গু জ¦রে আক্রান্ত রোগী হাসপাতালের মেডিসিন বিভাগে ভর্তি হয়েছেন। ২৮ জনের মধ্যে ৩ জন মহিলা।

বগুড়ায় ভর্তি হওয়া ২৮ জনই ডেঙ্গু জ্বরে আক্রান্ত হলেও এখন পর্যন্ত তাদের শারীরিক অবস্থা ভাল রয়েছে।

বগুড়া শজিমেক হাসপাতালের পরিচালক বিগ্রে: জেনা: মো: গোলাম রসুল জানান, যারা বগুড়ায় ভর্তি হয়েছেন তাদের বেশিরভাগই ঢাকা থেকে ফিরেছেন। কেউ ঢাকায় অবস্থানকালেই ডেঙ্গু জ¦রে আক্রান্ত হয়েছেন। তাদের চিকিৎসার প্রতি যথেষ্ট ভূমিকা নেয়া হয়েছে। চিকিৎসার প্রয়োজনীয় সকল কিছুই করা হবে। তিনি বলেন, এই সময় মাঝে মাঝে এমন রোগী পাওয়া যায়। চিকিৎসায় অনেকে ভাল হয়ে ফিরে গেছেন। আবার অনেকেই ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন।

বগুড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান জানান, স্থানীয় সরকার বিভাগের নির্দেশে পরিস্কার পরিচ্ছনতা অভিযান শনিবার থেকে শুরু করা হবে। জনসচেতনতা বৃদ্ধির জন্য শনিবার র‌্যালী বের করা হবে।

বগুড়া জেলা সিভিল সার্জন ডা: মো: গওসুউল আজিম জানান, ডেঙ্গু রোগে আক্রান্ত রোগীর তথ্য চেয়ে বগুড়ার সকল বেসরকারি ক্লিনিকে ও সিভিল সার্জনের আওতায় থাকা ক্লিনিক এবং হাসপাতালে চিঠি দেয়া হয়েছে।