বগুড়ায় সীমানা প্রাচীর নির্মাণকে কেন্দ্র করে সংঘর্ষে ৪ জন আহত

আব্দুর রহমান আব্দুর রহমান

শিবগঞ্জ উপজেলা প্রতিনিধি

প্রকাশিত: ৭:১৮ অপরাহ্ণ, এপ্রিল ১৪, ২০২০

বগুড়ার শিবগঞ্জ উপজেলার কিচক ইউনিয়নের গোপিনাথপুর নয়াপাড়া গ্রামে জমি নিয়ে সংঘর্ষে ৪জন আহত হয়েছে। এব্যাপারে শিবগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, শিবগঞ্জ উপজেলার কিচক ইউনিয়নের গোপিনাথপুর নয়াপাড়া গ্রামের মৃত কায়ছার আলীর ছেলে মাহবুর রহমান ১৯ বছর পূর্বে ক্রয় সূত্রে সম্পত্তিতে বসতবাড়ি নির্মাণ করে শান্তিপূর্ণ ভাবে বসবাস কের আসতেছিলেন। নিজের নিরাপত্তার জন্য জন্য গত ১২ এপ্রিল ঢেউটিন দিয়ে সীমানা প্রাচীর নির্মাণ করতে গেলে পূর্ব পরিকল্পিত ভাবে দেশীয় অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে একই গ্রামের মুঞ্জু মিয়া, আব্দুল খালেক, রফিকুল ইসলাম, মুসা মিয়া সকলের পিতা আবু তাহের ও মৃত: আবু তাহের এর স্ত্রী রূপিয়া বেগম ও মুঞ্জু মিয়ার স্ত্রী মিলন বেগম, নাজিরা, মমতা সহ৮/৯ জন বে-আইনী দলবদ্ধ হইয়া সকাল সাড়ে ১১টার সময় তারা অতর্কিত ভাবে হামলা চালায়ে সীমানা প্রাচীর ভেঙ্গে ফেলে। প্রতিপক্ষেদের বাঁধা দিতে গেলে তারা লোহার রড, হাসুয়া দ্বারা মারপিট করে। এতে আইনুর ইসলাম, শাকিল শেখ, বিউটী বেগম, নাছিমা বেগম গুরুতর আহত হয়। এসময় হামলাকারীরা ৫০ হাজার টাকা ছিনিয়ে নেয়। বর্তমানে তারা শিবগঞ্জ হাসপাতালে চিকিৎসাধীন আছে।

এ ঘটনায় মাহবুবুল আরো জানান, তার ৫০ হাজার টাকা ক্ষতি সাধন করে। এ ঘটনায় শিবগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। এব্যাপারে শিবগঞ্জ থানা অফিসার ইনচার্জ মিজানুর রহমান জানান অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।