বগুড়ায় শিক্ষকের মারপিটের বিচার দাবিতে সড়ক অবরোধ

মিরাজুল ইসলাম মিরাজুল ইসলাম

জেলা প্রতিনিধি, বগুড়া

প্রকাশিত: ৭:৩৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০২০

বগুড়া পৌর শহরের জাহিদুর রহমান মহিলা ডিগ্রী কলেজের খন্ডকালীন শিক্ষক আলমগীর কবির পলাশকে মঙ্গলবার বেলা ১২টায় মারধরের ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, মঙ্গলবার বেলা ১২টায় জাহিদুর রহমান মহিলা ডিগ্রী কলেজের ইংরেজী বিভাগের প্রভাষক মিজানুর রহমান ক্লাস নেওয়ার জন্য কলেজে প্রবেশ করে। অফিসে (খন্ডকালীন) ডিগ্রী শাখার শিক্ষক আলমগীর কবির পলাশের সাথে বাক-বির্তকের সৃষ্টি হয়। এক পর্যায়ে দুই শিক্ষকের মধ্যে হাতাহাতি ঘটনা ঘটে। এতে আলমগীর কবির পলাশ গুরুতর আহত হন। পরে প্রাথমিক চিকিৎসার জন্য আলমগীর কবির পলাশকে স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয়। তৎক্ষণাত বিক্ষুব্ধ শিক্ষার্থীরা মিজানুর রহমানের শাস্তির দাবিতে বগুড়া-নওগাঁ সড়ক অবরোধ করে। পরে প্রশাসন ও স্থানীয় ১৫নং ওয়ার্ড কাউন্সিলরের অনুরোধে শিক্ষার্থী বাড়ি ফিরে যায় ও পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এ বিষয়ে শিক্ষক মিজানুর রহমান জানান, আমি দীর্ঘ ১৬ বছর যাবৎ এই প্রতিষ্ঠানে শিক্ষকতা করছি। কিন্ত ১৬ বছরেরও এমপিও করা হয় নি কলেজটিকে। আমাকে কলেজে আসতে হুমকি প্রদান করা হয়। বাক-বিতর্কের এক পর্যায়ে দু’জনের মধ্যেই হাতা-হাতি হয়।

এ বিষয়ে জাহিদুর রহমান মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ জানান, অফিসে প্রবেশ করেই এই মারপিটের ঘটনা ঘটে। শিক্ষার্থীরা শিক্ষকের শাস্তির দাবীতে রাস্তা অবরোধ করে। অভ্যন্তরিন দ্বন্দে ঘটনা ঘটেছে।

এ বিষয়ে বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) এস এম বদিউজ্জামান জানান, শিক্ষককে মারপিটের ঘটনা আসলেই লজ্জাজনক। পরিস্থিতি তৎক্ষণাত নিয়ন্ত্রনে নিয়ে আনা হয়। লিখিত অভিযোগ অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।