বগুড়ায় মার্কেটে ট্রেন, অল্পের জন্য রক্ষা পেল শত শত জীবন

মিরাজুল ইসলাম মিরাজুল ইসলাম

জেলা প্রতিনিধি, বগুড়া

প্রকাশিত: ৫:৫৬ অপরাহ্ণ, নভেম্বর ২৭, ২০১৯

বগুড়ায় রেল লাইনের উপর অনেক ভ্রাম্যমান অবৈধ দোকানের পশরা বসিয়ে বিভিন্ন সামগ্রী ধুমছে বিক্রি চলছে। এমন সময় দিনাজপুর থেকে ছেড়ে আসা শান্তাহারগামী দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি দুপুর ১২ টার দিকে বগুড়া রেল স্টেশনে প্রবেশ করে।

লাইনের উপর সাজানো কিছু অবৈধ দোকান ১ নং লাইন থেকে সরালেও ২ নং লাইনের উপরের দোকান সরাননি কিছু দোকানদার। এমন সময় লালমনিরহাটগামী লালমনি এক্সপ্রেস ট্রেনের সাথে বগুড়া স্টেশনে ক্রসিং থাকার ফলে শান্তাহারগামী দোলনচাঁপা এক্সপ্রেস ২ নং লাইনে প্রবেশ করে। যার ফলে দুমড়ে-মুচড়ে যায় ৭টি দোকান, তবে ঘটনার মূল কারণ ট্রেনের মাস্টার জোড়ে ব্রেক করেন।

এতে কারো প্রাণহানী না ঘটলেও ট্রেনের নিচে পড়ে পা হারান এক নারী। আহতরা হলেন- বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার সাওলা গ্রামের হাসেম আলীর ছেলে মানিক (৫৫) ও গাবতলী উপজেলার উনচরকি গ্রামের সাজ্জাদ হোসেনের স্ত্রী রুমি আকতার (২২)। দু’জনেরই পা ট্রেনের চাকার নিচে চাপা পড়ে।

বগুড়া ফায়ার সার্ভিসের কর্মকর্তা বজলুর রশিদ জানান, মানিকের পায়ের পাতা প্রায় বিচ্ছিন্ন হয়ে চামড়ার সঙ্গে ঝুলে আছে। আর রুমি আকতারের পা বিচ্ছিন্ন না হলেও গুরুতর জখম হয়েছে।

বগুড়া রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ কায়কোবাদ জানান, ঘটনার পর পরই স্টেশনের পূর্ব দিকে অবৈধ দোকানিদের উচ্ছেদ করা হয়েছে। সেখানে আর যাতে কেউ বসতে না পারে সেজন্য কড়া নজরদারি রাখা হচ্ছে।