ফেনীতে রিক্সা থেকে নামিয়ে যুবলীগ নেতাকে লাঞ্চিত : এসআইসহ তিন পুলিশ সদস্য ক্লোজড

প্রকাশিত: ১২:২৮ অপরাহ্ণ, এপ্রিল ২০, ২০২১

ফেনীতে উপ পরিদর্শকসহ (এসআই) পুলিশের তিন সদস্যকে পুলিশ লাইন্সে সংযুক্ত (ক্লোজড) করা হয়েছে। রবিবার (১৮ এপ্রিল) লকডাউনের মধ্যে রাস্তায় মাস্ক ছাড়া বের হওয়া এবং রিকশা থেকে নামতে বলার জেরে পুলিশের সংগে এক যুবকের হাতাহাতির আলোচিত ঘটনায় এই পদক্ষেপ নেয়া হলো।

ফেনী মডেল থানার ওসি নিজাম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, পুলিশ সুপারের আদেশে প্রশাসনিক সংযুক্তির কথা উল্লেখ করা আছে।

সোমবার(১৯ এপ্রিল) রাতে পুলিশ সুপার (এসপি) খন্দকার নূর নবী স্বাক্ষরিত এক বার্তায় তাদের ফেনী থানা থেকে সরিয়ে ফেনী পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়। অভিযুক্ত পুলিশ সদস্যরা ফেনী শহরের ট্রাংক রোডের মডেল হাই স্কুল এলাকার দায়িত্বে ছিলেন।

এলাকার কয়েকজন বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, লকডাউন চলাকালে ফেনী শহরের ট্রাংক রোডের মডেল হাইস্কুলের সামনে রবিবার বিকালে পুলিশের সঙ্গে এক যুবকের বাগ‌বিতণ্ডা ও ধস্তাধস্তির ঘটনা হয়।

ফেসবুকে ভাইরাল হওয়া ৩ মিনিট ৩৫ সেকেন্ডের ভিডিওটিতে দেখা যায়, মাস্কবিহীন এক যুবক রিকশায় শহরের উকিলপাড়া থেকে ট্রাংক রোডের দিকে যাচ্ছিলেন। ফেনী মডেল স্কুলের সামনে দায়িত্বরত উপপরিদর্শক (এসআই) যশোমন্ত মজুমদারসহ পুলিশ সদস্যরা রিকশার থামান।

ভিডিওতে দেখা যায়, শার্টের কলার ধরা পুলিশ সদস্যকে যুবক বলেন, তুই অন্য রিকশা ছাড়ছিস; আমাকে কেন আটকাইছিস। পাশাপাশি পুলিশ সদস্যদের গালিগালাজ করতে থাকেন যুবক। এসময় পুলিশ সদস্যদের সংগে হাতাহাতি হয় তার। ধস্তাধস্তির মধ্যে এক পুলিশ সদস্য যুবককে পাগল বলেন। তখন এই পাগল বলার কারণ জানতে চান ওই যুবক।

হাতাহাতির একপর্যায়ে একাধিক পুলিশ সদস্যরা যুবককে জাপটে ধরেন এবং হ্যান্ডকাফ পরান।

স্থানীয়রা জানায়, পুলিশের সঙ্গে মারামারিতে লিপ্ত হওয়া ওই যুবক ফেনী সদর উপজেলার মোটবী ইউনিয়নের বাসিন্দা এবং যুবলীগের সক্রিয় সদস্য।